নন-ক্যাডার থেকে নিয়োগের দাবিতে পিএসসি ভবনে বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:৫৬ পিএম, ২০ আগস্ট ২০২৪

৪১ ও ৪৩তম বিসিএসে মৌখিক নন-ক্যাডার পদে আরও নিয়োগের দাবিতে সরকারি কর্ম কমিশন (পিএসসি) ভবনের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করছেন চাকরিপ্রত্যাশীরা।

মঙ্গলবার (২০ আগস্ট) বেলা ১১টায় পৃথক ব্যানারে ৪১ ও ৪৩তম বিসিএসে নন-ক্যাডারে নিয়োগবঞ্চিতরা পিএসসির সামনের রাস্তায় অবস্থান নেন।

দুপুর সাড়ে ১২টার দিকে আন্দোলনকারীরা পিএসসির ভেতরে ঢুকে পড়েন। এরপর থেকেই তারা পিএসসি ভবনের একেবারে প্রবেশপথে অবস্থান নিয়ে বিক্ষোভ করছেন।

চাকরিপ্রত্যাশীদের বিক্ষোভে ভবনে অবরুদ্ধ হয়ে পড়েছেন কর্মকর্তারা। দুপুর আড়াইটায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত সেখানে বিক্ষোভ করছিলেন তারা।

নন-ক্যাডার থেকে নিয়োগের দাবিতে পিএসসি ভবনে বিক্ষোভ

আন্দোলনকারীদের অভিযোগ, ৪১ ও ৪৩তম বিসিএসে তারা প্রিলিমিনারি, লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন। নন-ক্যাডারে তাদের রাখা হলেও পথ স্বল্পতা দেখিয়ে নিয়োগ বঞ্চিত করা হয়েছে। অন্যান্য বিসিএস এ নন ক্যাডার থেকে যত সংখ্যক প্রার্থীকে নিয়োগ দেয়া হয়েছে, তার চেয়ে বহুগুণ কম নিয়োগ পেয়েছেন ৪১ ও ৪৩ তম বিসিএসের নন-ক্যাডাররা। এখন তাদেরকে বিভিন্ন পদে নিয়োগ দিতে হবে।

তাদের নিয়োগ দেওয়ার দাবি মেনে না নিলে পিএসসি চেয়ারম্যানের পদত্যাগের দাবিতে তারা কঠোর আন্দোলনে নামবেন বলে হুঁশিয়ারি দেন ৪১ ও ৪৩তম বিসিএসের নন-ক্যাডারের চাকরিপ্রত্যাশীরা।

আন্দোলনকারীদের দাবির বিষয়ে জানতে পিএসসির কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ করা হলেও কেউ কথা বলতে রাজি হননি। আর পিএসসি চেয়ারম্যান সোহরাব হোসাইনকে কয়েক দফা কল করা হলেও তিনি রিসিভ করেননি।

এএএইচ/এসএনআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।