ইবতেদায়ি শিক্ষকদের বেতন বাড়ালো শিক্ষা মন্ত্রণালয়

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:২৯ পিএম, ১৫ আগস্ট ২০২৪

অনুদানভুক্ত স্বতন্ত্র ইবতেদায়ি মাদরাসার প্রধান শিক্ষক এবং সহকারী ও জুনিয়র শিক্ষকদের মাসিক অনুদান (এমপিও) বাড়িয়েছে শিক্ষা মন্ত্রণালয়। গত ১৩ আগস্ট মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের চিঠিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, অনুদানভুক্ত ১ হাজার ৫১৯টি স্বতন্ত্র ইবতেদায়ি মাদরাসার প্রধান শিক্ষকের মাসিক অনুদান দুই হাজার ৫০০ টাকা থেকে বৃদ্ধি করে তিন হাজার ৫০০ টাকা এবং সহকারী ও জুনিয়র শিক্ষকের মাসিক অনুদান ২ হাজার ৩০০ টাকা থেকে বাড়িয়ে তিন হাজার ৩০০ টাকা শর্তসাপেক্ষে উন্নীতকরণের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশ দেওয়া হলো।

আরও পড়ুন

চিঠিতে আরও বলা হয়, শুধু কর্মরত শিক্ষকদের এ অনুদান দিতে হবে এবং এ অনুদান দিতে সরকারের যাবতীয় আর্থিক বিধি-বিধান অনুসরণ করতে হবে।

গত ৩১ জুলাই অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগের বাজেট শাখার সিনিয়র সহকারী সচিব শাহরিয়ার জামিলের স্বাক্ষরিত বেতন বাড়ানোর আদেশ শিক্ষা মন্ত্রণালয়ে পাঠানো হয়।

এএএইচ/এসএইচএস/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।