সরানো হলো ফেরদৌস জামানকে, ইউজিসির নতুন সচিব ফখরুল ইসলাম

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৫১ পিএম, ১১ আগস্ট ২০২৪
ড. মো. ফখরুল ইসলাম ও ড. ফেরদৌস জামান

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) সচিব হিসেবে নিয়োগ পেয়েছেন প্রতিষ্ঠানটির রিসার্চ সাপোর্ট অ্যান্ড পাবলিকেশন বিভাগের পরিচালক ড. মো. ফখরুল ইসলাম।

এছাড়া ইউজিসির সচিব (পদ থেকে সরানো হয়েছে) ড. ফেরদৌস জামানকে কমিশনের রিসার্চ সাপোর্ট অ্যান্ড পাবলিকেশন বিভাগের পরিচালক হিসেবে বদলি করা হয়েছে।

রোববার (১১ আগস্ট) এই বদলি ও পদায়নের আদেশ জারি করা হয়।

ইউজিসির নতুন সচিব হিসেবে ড. মো. ফখরুল ইসলাম আজ রোববার বিকেলে যোগদান করেছেন। এর আগে তিনি ইউজিসির যুগ্ম সচিব ও পরিচালকসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন।

ড. মো. ফখরুল ইসলাম ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগ থেকে মাস্টার্স, এমফিল ও পিএইচডি ডিগ্রি অর্জন করেন। এছাড়া যুক্তরাজ্যের এক বিশ্ববিদ্যালয় থেকে ইএলটির ওপর ডিপ্লোমা ডিগ্রি অর্জন করেন। তার প্রকাশিত গ্রন্থের সংখ্যা তিনটি।

তিনি মালয়েশিয়া থেকে এমটিসিপি, নেদারল্যান্ডসে নাফিক, সুইডেনে সিডা, ‍সিঙ্গাপুরে এসসিপি এবং এসডিসি ফেলোশিপের আওতায় উচ্চতর প্রশিক্ষণ নেন।

এএএইচ/কেএসআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।