পেনশন স্কিম বাতিল

সিদ্ধান্তে খুশি শিক্ষকরা, গ্রেফতার শিক্ষার্থীদের মুক্তি দাবি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:০৬ পিএম, ০৩ আগস্ট ২০২৪
ফাইল ছবি

সর্বজনীন পেনশনের প্রত্যয় স্কিমে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীদের অন্তর্ভুক্ত না করার সিদ্ধান্তে খুশি পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা। সরকারের সিদ্ধান্ত পর্যালোচনা করে শিগগির তারা চলমান কর্মবিরতির কর্মসূচি প্রত্যাহার করবেন।

তবে একই সঙ্গে তারা চলমান কোটা সংস্কার আন্দোলন ঘিরে সৃষ্ট পরিস্থিতিতে গ্রেফতার হওয়া শিক্ষার্থীদের মুক্তির দাবি জানিয়েছেন। এছাড়া পরবর্তী সময়ে যেন আর কোনো শিক্ষার্থীকে গ্রেফতার-হয়রানি না করা হয় সেই দাবি সরকারের কাছে জানাবেন।

শনিবার (৩ আগস্ট) প্রত্যয় স্কিম নিয়ে সরকারের সিদ্ধান্তের পর জাগো নিউজকে জানানো এক প্রতিক্রিয়ায় বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের মহাসচিব অধ্যাপক ড. মো. নিজামুল হক ভূঁইয়া এসব কথা জানান।

এর আগে বিশ্ববিদ্যালয়, স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান ও সরকারি প্রতিষ্ঠানে প্রস্তাবিত পেনশন ব্যবস্থা বাতিল ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার গণভবনে পেশাজীবী সমন্বয় পরিষদের কেন্দ্রীয় নেতাদের সঙ্গে বৈঠকে এ সিদ্ধান্ত হয়।

এএএইচ/এমএইচআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।