প্রত্যয় স্কিম নিয়ে শিক্ষামন্ত্রীর সঙ্গে শিক্ষকদের বৈঠক বিকেলে

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:০৭ পিএম, ২৯ জুলাই ২০২৪
প্রত্যয় স্কিম বাতিলের দাবিতে শিক্ষকদের কর্মবিরতি/ ফাইল ছবি

সর্বজনীন পেনশনের প্রত্যয় স্কিম বাতিলের দাবিতে শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরীর সঙ্গে বৈঠকে বসছেন পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা। সোমবার (২৯ জুলাই) বিকেল সাড়ে ৪টায় শিক্ষা মন্ত্রণালয়ের সম্মেলনকক্ষে এ বৈঠক হওয়ার কথা রয়েছে।

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের সভাপতি শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) অধ্যাপক ড. মো. আখতারুল ইসলাম জাগো নিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আজ বিকেল সাড়ে ৪টায় শিক্ষামন্ত্রীর সঙ্গে আমাদের সভা আছে। সেখানে দাবি-দাওয়া নিয়ে আলোচনা হতে পারে।

গত ১ জুলাই থেকে ক্লাস-পরীক্ষা বর্জন করে সর্বাত্মক কর্মবিরতি কর্মসূচি পালন শুরু করে দেশের ৩৯টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা। বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের ডাকে এ কর্মসূচি পালন করছেন তারা।

আন্দোলনরত শিক্ষকরা এর আগে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সঙ্গেও বৈঠক করেছেন। তাতেও সমাধান না আসায় আন্দোলন অব্যাহত রেখেছেন শিক্ষকরা।

এর আগে ১ থেকে ১৫ জুলাই পর্যন্ত অবস্থান কর্মসূচি করেন তারা। ১৫ জুলাই কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে সহিংসতা শুরু হলে বিশ্ববিদ্যালয় বন্ধ হয়ে যায়। এরপর থেকে মাঠের কর্মসূচিতে নেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা।

এএএইচ/এসআইটি/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।