পিএসসির প্রশ্নফাঁসে জড়িতদের বিরুদ্ধে দুদকের অনুসন্ধান শুরু

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:০১ পিএম, ২৯ জুলাই ২০২৪
ফাইল ছবি

সরকারি কর্ম কমিশনের (পিএসসি) প্রশ্নফাঁসের অভিযোগে সাময়িক বহিষ্কার পাঁচজনসহ জড়িতদের অবৈধ সম্পদের খোঁজে নেমেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এ নিয়ে প্রাথমিক অনুসন্ধান শুরু করেছে সংস্থাটি।

দুদকের একজন উপ-পরিচালকের নেতৃত্বে পাঁচ সদস্যের টিম এ অনুসন্ধান শুরু করেছে। গত ২৫ জুলাই কমিশন সভায় এ সিদ্ধান্ত হয়। সোমবার (২৯ জুলাই) দুপুরে দুদকের একটি সূত্র জাগো নিউজকে এ তথ্য নিশ্চিত করেছে।

পিএসসি থেকে দুদকে পাঠানো চিঠিতে বলা হয়েছিল, ‘বাংলাদেশ রেলওয়ের উপ-সহকারী প্রকৌশলী পদের নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র অবৈধ উপায়ে সংগ্রহ, পরীক্ষার আগে প্রশ্নপত্র প্রকাশ এবং বিতরণ করার অভিযোগে কর্ম কমিশনের ৫ জনসহ অন্যান্যকে আসামি করে পল্টন থানায় মামলা হয়েছে। এদের মধ্যে ৫ জন কর্মচারী বর্তমানে জেলে আছেন।’

এতে আরও বলা হয়, ‘তাছাড়া এসব কর্মচারীদের নিজ নামে ও তাদের পরিবারের সদস্যের নামে অসাধু উপায়ে অর্জিত ও জ্ঞাত আয়ের উৎসের সঙ্গে অসঙ্গতিপূর্ণ স্থাবর-অস্থাবর সম্পত্তির দখলে রয়েছেন বা মালিকানা অর্জন করেছেন মর্মে বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় সংবাদ প্রকাশিত হয়েছে। এভাবে অসাধু উপায়ে জ্ঞাত আয়ের উৎসের সঙ্গে অসঙ্গতিপূর্ণ স্থাবর-অস্থাবর সম্পত্তির মালিকানা অর্জন দুর্নীতি দমন কমিশন আইন ২০০৪ এর তফসিলভুক্ত অপরাধ। তাই দুর্নীতি দমন কমিশন কর্তৃক তদন্তপূর্বক মামলা দায়ের করার জন্য সাক্ষ্য প্রমাণাদি সংগ্রহের ব্যবস্থা গ্রহণ করা প্রয়োজন। এসব অভিযোগ তদন্ত করে কমিশনকে অবহিত করতে অনুরোধ করা হয়।’

 এএএইচ/এসএম/এসআইটি/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।