এইচএসসি

পদার্থবিজ্ঞান ১ম পত্রের পরীক্ষায় দেওয়া হলো ২য় পত্রের প্রশ্ন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:২৭ পিএম, ১১ জুলাই ২০২৪
বিজয় স্মরণী কলেজ/ছবি সংগৃহীত

চট্টগ্রাম শিক্ষা বোর্ডের অধীনে চলমান উচ্চ মাধ্যমিক (এইচএসসিতে) পরীক্ষায় একটি কেন্দ্রে আজ বৃহস্পতিবার পদার্থবিজ্ঞান প্রথম পত্রের পরীক্ষায় পরীক্ষার্থীদের দেওয়া হয়েছে দ্বিতীয় পত্রের প্রশ্ন। পরে শিক্ষার্থীরা শিক্ষকদের বিষয়টি জানালে তাৎক্ষণিক পরীক্ষা স্থগিত করে পদার্থবিজ্ঞান প্রথম পত্রে পরীক্ষা নেওয়ার ব্যবস্থা করা হয়।

চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার বিজয় স্মরণী কলেজ কেন্দ্রে এ ঘটনা ঘটে। জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেন চট্টগ্রাম মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক রেজাউল করিম।

আরও পড়ুন

তিনি বলেন, ‘কেন্দ্র সচিব ও জেলা প্রশাসনের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা ভুলবশত বিজয় স্মরণী কলেজ কেন্দ্রে পদার্থবিজ্ঞান প্রথম পত্রের পরিবর্তে দ্বিতীয় পত্রের প্রশ্ন নিয়ে গেছেন। নির্ধারিত সময়ে পরীক্ষা শুরু হলে শিক্ষার্থীরা বিষয়টি জানিয়েছে, আমরাও তাৎক্ষণিকভাবে প্রশ্ন পরিবর্তন করে পরীক্ষা নেওয়ার ব্যবস্থা করেছি।’

চট্টগ্রাম শিক্ষাবোর্ডের অধীনে ২০২৪ সালের এইচএসসি পরীক্ষায় অংশ নিচ্ছেন এক লাখ ছয় হাজার ৩৪ জন পরীক্ষার্থী। পরীক্ষা সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন করতে ৩৮টি বিশেষ ভিজিল্যান্স টিম ও ৬০টি সাধারণ ভিজিল্যান্স টিম কাজ করছে।

এএজেড/বিএ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।