কোটাবিরোধী আন্দোলন

যানজটে আটকা পড়ে হেঁটে সচিবালয়ে গেলেন শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০:৪৯ পিএম, ০৮ জুলাই ২০২৪

সরকারি চাকরিতে কোটা বাতিলের আন্দোলনে উত্তাল দেশ। ঢাকাসহ সারাদেশে চলছে শিক্ষার্থীদের ‘বাংলা ব্লকেড’ কর্মসূচি। এতে তীব্র যানজটে দুর্ভোগে পড়ছেন রাজধানীবাসী। শিক্ষার্থীরা বিকেলে কর্মসূচি পালন করায় অফিস থেকে ফেরার পথে কর্মজীবী মানুষ বেশি বিপাকে পড়ছেন।

সোমবার (৮ জুলাই) বিকেলে ব্লকেডে আটকা পড়েন শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলও। বাধ্য হয়ে একপর্যায়ে গাড়ি থেকে নেমে পায়ে হেঁটে সচিবালয়ে যান তিনি।

শিক্ষামন্ত্রীর হেঁটে সচিবালয়ে যাওয়ার ছবি ফেসবুকে ছড়িয়ে পড়েছে। ‘ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী সংসদ’ নামে একটি গ্রুপে দুটি ছবি শেয়ার করে একজন লিখেছেন, ‘বাংলা ব্লকেডে আটকা পড়েছিল শিক্ষামন্ত্রী নওফেল সাহেব। পরে মৎস্য ভবন থেকে তিনি হেঁটে বাংলা একাডেমি হয়ে সচিবালয় মেট্রো স্টেশনে চলে যান।’

খোঁজ নিয়ে জানা গেছে, শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী সোমবার দুপুরে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে রুদ্ধদ্বার বৈঠকে অংশ নেন। সেখানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, আইনমন্ত্রী আনিসুল হক, শিক্ষা প্রতিমন্ত্রী শামসুন নাহার এবং তথ্য প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত।

সেখানে কোটাবিরোধী আন্দোলন এবং বিশ্ববিদ্যালয় শিক্ষকদের আন্দোলন নিয়ে আলোচনা হয় বলে জানিয়েছে আওয়ামী লীগ সূত্র। তবে এ বৈঠকে কোনো সিদ্ধান্ত হয়নি। এ বৈঠক শেষে তিনি সচিবালয়ে ফেরার পথে শিক্ষার্থীদের আন্দোলনে সৃষ্টি হওয়া যানজটের মুখে পড়েন।

বিষয়টি নিয়ে শিক্ষা মন্ত্রণালয়ের কেউ গণমাধ্যমে কথা বলতে রাজি হননি। একজন কর্মকর্তা নাম-পরিচয় প্রকাশ না সোমবার রাতে করে জাগো নিউজকে জানান, যানজটে আটকা পড়ে মন্ত্রী বিরক্ত হয়ে গাড়ি থেকে নেমে পড়েন। সময় নষ্ট না করে তিনি পায়ে হেঁটে সচিবালয়ে যান। পথে কোনো ধরনের সমস্যা বা কিছুই ঘটেনি।

এএএইচ/এমএইচআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।