সম্মানির টাকা নিয়ে প্রতারণা, ফেলোদের সতর্ক থাকার পরামর্শ ইউজিসির

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:৩৪ এএম, ০৫ জুলাই ২০২৪

বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) ফেলোশিপ পাওয়া গবেষকদের প্রতারকচক্র থেকে সতর্ক থাকার আহ্বান জানানো হয়েছে। বৃহস্পতিবার (৪ জুলাই) এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে ফেলোদের সতর্কবার্তা দিয়েছে ইউজিসি।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ইউজিসির ফেলোশিপ পাওয়া গবেষকদের সম্মানি দ্রুত ছাড়ের বিষয়ে কমিশনের মিথ্যা পরিচয় দিয়ে বিকাশ নম্বর চাওয়া হচ্ছে বলে জানিয়েছেন একাধিক গবেষক। এটি সংঘবদ্ধ কোনো প্রতারকচক্রের কাজ বলে মনে করে কমিশন। বিষয়টি ইউজিসি কর্তৃপক্ষের নজরে আসার সঙ্গে সঙ্গে শেরেবাংলা নগর থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, ফেলোদের সম্মানি নিজ নিজ বিশ্ববিদ্যালয়ের নির্দিষ্ট ব্যাংক অ্যাকাউন্টে ইএফটির মাধ্যমে ইউজিসি থেকে পাঠানো হয়ে থাকে। সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দপ্তর ফেলোদের অনুকূলে অফিস আদেশ জারির পর বিশ্ববিদ্যালয়ের অর্থ ও হিসাব বিভাগের প্রয়োজনীয় আনুষ্ঠানিকতা সম্পন্ন করে গবেষকরা অর্থ উত্তোলন করে থাকেন।

এ অবস্থায় সংশ্লিষ্ট সবাইকে আর্থিক লেনদেনের বিষয়ে সতর্ক থাকতে আহ্বান জানাচ্ছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন।

এএএইচ/এমআইএইচএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।