দাবি না মানলে গণঅনশনের ঘোষণা চাকরিপ্রত্যাশীদের

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক ঢাকা বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৯:৪০ পিএম, ১১ মে ২০২৪

আটক চাকরিপ্রত্যাশীদের রাত ১০টার মধ্যে ছেড়ে না দিলে এবং এ সময়ের মধ্যে দাবি বাস্তবায়নে সরকারি সিদ্ধান্ত না এলে গণঅনশন করার ঘোষণা দিয়েছে আন্দোলনরত চাকরিপ্রত্যাশীরা। শনিবার (১১ মে) সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) রাজু ভাস্কর্যের পাদদেশে সংবাদ সম্মেলন থেকে এ ঘোষণা দেন তারা।

৩৫ প্রত্যাশী সমন্বয় পরিষদের সমন্বয়ক শরিফুল ইসলাম শুভ বলেন, যেহেতু আমাদের ১৩ জন শিক্ষার্থীকে গ্রেফতার করা হয়েছে এবং দুই শিক্ষার্থী আহত হয়েছেন। রাত ১০টা পর্যন্ত সরকারকে আলটিমেটাম দিচ্ছি। এর মধ্যে আমাদের শিক্ষার্থীদের ছেড়ে দিতে হবে এবং দাবি বাস্তবায়নে সরকারি সিদ্ধান্ত আসতে হবে। নতুবা রাত ১০টায় সংবাদ সম্মেলনের মাধ্যমে রাজু ভাস্কর্যে গণঅনশন হবে। সেই সঙ্গে বিভাগীয় মানববন্ধন ও অন্য কর্মসূচি চলমান থাকবে। দাবি আদায় না হওয়া পর্যন্ত শিক্ষার্থীরা মাঠে অনড় অবস্থান করবেন।

দাবি না মানলে গণ অনশনের ঘোষণা চাকরিপ্রত্যাশীদের

এর আগে বেলা ১টার দিকে চাকরির বয়স ৩৫ করার দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে সমাবেশ করেন চাকরিপ্রত্যাশীরা। সমাবেশে তারা চাকরির বয়স ৩৫ করার বিভিন্ন যৌক্তিকতা তুলে ধরে বক্তব্য দেন। এরপর গণভবন অভিমুখে একটি পদযাত্রা নিয়ে শাহবাগের দিকে গেলে পুলিশ তাদের বাধা দেয়।

সাড়ে ৩টার দিকে পুলিশি বাধা অতিক্রম করে শাহবাগ মোড় অবরোধ করেন তারা। এতে শাহবাগ এলাকায় তীব্র যানজট তৈরি হয়। পরে পুলিশ লাঠিচার্জ করে আন্দোলনরতদের সরিয়ে দেয় এবং তাদের মধ্য থেকে কয়েকজনকে গ্রেফতার করে।

হাসান আলী/এমআইএইচএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।