একই দিনে ডেন্টাল-বুটেক্সের ভর্তি পরীক্ষা, বিপাকে শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:২৪ পিএম, ০৩ ফেব্রুয়ারি ২০২৪
ফাইল ছবি

সরকারি-বেসরকারি ডেন্টাল কলেজ ও বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের (বুটেক্স) ভর্তি পরীক্ষা আগামী ৮ মার্চ। এদিন সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত এ ডেন্টালের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এতে অংশ নেবেন অর্ধলাখ ভর্তিচ্ছু। একই দিন সকাল ৯টা থেকে ১১টা পর্যন্ত বুটেক্সের ভর্তি পরীক্ষা নেওয়া হবে। এতে অংশ নেবেন সাত হাজার ২০০ শিক্ষার্থী।

ভর্তিচ্ছুরা জানান, অনেকটা নিশ্চিত ক্যারিয়ারের জন্য ডেন্টাল ও বুটেক্স দুটিই শিক্ষার্থীদের পছন্দের শীর্ষে। বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের অনেকে এ দুই জায়গায় ভর্তি পরীক্ষায় অংশ নিতে আবেদন করেছেন। একই দিনে এবং প্রায় একই সময় পরীক্ষা হওয়ায় একটি পরীক্ষা দিতে পারবেন না আবেদনকারীরা।

নাজনিন আক্তার নামে একজন ভর্তিচ্ছু বলেন, আমরা টাকা দিয়ে ফরম তুলেছি ভর্তি পরীক্ষা দেবো বলে। তাহলে কর্তৃপক্ষের সমস্যা কেন? এতদিন থাকতে কেন দুটি পরীক্ষা একই দিনে নেওয়া হবে?

বুটেক্সের উপাচার্য অধ্যাপক ড. শাহ আলিমুজ্জামান বেলাল বলেন, ‘একাডেমিক কাউন্সিলের সভায় আমাদের ভর্তি পরীক্ষার তারিখ নির্ধারণ করা হয়েছে। আমার মনে হয়, এটা হুট করে পরিবর্তনের সুযোগ নেই। তবুও আমি বিষয়টি নিয়ে আলোচনা করবো।’

স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের পরিচালক (চিকিৎসা শিক্ষা) অধ্যাপক ডা. মহিউদ্দিন মাতুব্বর বলেন, আমরা অনেক আগেই পরীক্ষার তারিখ জানিয়েছি। পরীক্ষা আয়োজনের সব প্রস্তুতিও প্রায় শেষ। এ মুহূর্তে এ বিষয়ে (পরীক্ষার তারিখ পরিবর্তন) আলোচনার সুযোগ নেই।

এএএইচ/এমএএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।