পদোন্নতি পেয়ে প্রাথমিকে প্রধান শিক্ষক হলেন ২০২ জন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:২০ পিএম, ০৯ অক্টোবর ২০২৩
ফাইল ছবি

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ২০২ শিক্ষককে প্রধান শিক্ষক পদে পদোন্নতি দেওয়া হয়েছে। তাদের সবাই টাঙ্গাইলের মির্জাপুর, সখিপুর, ধনবাড়ি ও বাসাইল উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে কর্মরত।

সোমবার (৯ অক্টোবর) প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে তাদের পদোন্নতি দিয়ে প্রজ্ঞাপন জারি করা হয়। এতে সই করেন মন্ত্রণালয়ের উপসচিব কবির উদ্দিন।

প্রজ্ঞাপনে বলা হয়, মির্জাপুর, সখিপুর, ধনবাড়ি ও বাসাইল উপজেলার ২০২ জন সহকারী শিক্ষককে প্রধান শিক্ষক পদে পদোন্নতি দেওয়া হলো। পদোন্নতি পাওয়া প্রধান শিক্ষকদের আগামী ১৫ অক্টোবরের মধ্যে টাঙ্গাইল জেলার প্রাথমিক শিক্ষা কর্মকর্তার সঙ্গে যোগাযোগ করতে হবে।

‘নির্ধারিত সময়ের মধ্যে কেউ যোগাযোগে ব্যর্থ হলে তিনি পদোন্নতি যোগ্য নন, বলে বিবেচিত হবেন। একইসঙ্গে পদোন্নতির আদেশ বাতিল হবে।’

এতে আরও বলা হয়, যোগদানের দুই কার্যদিবসের মধ্যে এসব শিক্ষকদের পদায়ন করা হবে। চলতি দায়িত্ব বা ভারপ্রাপ্ত হিসেবে পদোন্নতি পাওয়া শিক্ষকদের কর্মরত বিদ্যালয়ের প্রধান শিক্ষক পদেই পদায়ন করতে হবে।

গত ৩ আগস্ট লক্ষ্মীপুরের তিন উপজেলার ২০১ জন সহকারী শিক্ষককে প্রধান শিক্ষক পদে পদোন্নতি দেওয়া হয়। এর মাধ্যমে সহকারী শিক্ষক থেকে প্রধান শিক্ষক পদে পদোন্নতির জট খোলে। এরপর দ্বিতীয় দফায় টাঙ্গাইলে ২০২ জনকে পদোন্নতি দেওয়া হলো।

পদোন্নতি পাওয়া নতুন প্রধান শিক্ষকদের নামের তালিকা দেখতে এখানে ক্লিক করুন

এএএইচ/এমকেআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।