দাখিল পরীক্ষার কেন্দ্রে দায়িত্বে অবহেলা, ৪ শিক্ষককে শোকজ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:০৬ এএম, ০৮ সেপ্টেম্বর ২০২৩

দাখিল পরীক্ষার কেন্দ্রে দায়িত্বে অবহেলার অভিযোগে চার শিক্ষককে এমপিও বন্ধে কারণ দর্শানোর নোটিশ (শোকজ) দিয়েছে মাদরাসা শিক্ষা অধিদপ্তর।

শোকজ পাওয়া শিক্ষকরা হলেন- সুনামগঞ্জের কলাউড়া দারুচ্ছুন্নাত কাছিমিয়া ফাজিল মাদরাসার অধ্যক্ষ ও কেন্দ্রসচিব মো. কালিম উল্লাহ, একই মাদরাসার সহকারী শিক্ষক মিজানুর রহমান, দারুলহেরা জামেয়া ইসলামিয়া দাখিল মাদরাসার সহকারী শিক্ষক মোহাম্মদ কামাল উদ্দিন ও একই মাদরাসার সহকারী শিক্ষক আজাদ মিয়া।

বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) মাদরাসা শিক্ষা অধিদপ্তরের প্রশাসন শাখার উপ-পরিচালক মো. জাকির হোসাইনের সই করা নোটিশে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, কলাউড়া দারুচ্ছুন্নাত কাছিমিয়া ফাজিল মাদরাসার কেন্দ্রসচিব ও তার নিয়োগ করা প্রত্যবেক্ষকদের দায়িত্ব অবহেলার বিষয়ে জেলা প্রশাসকের কাছ থেকে তদন্ত প্রতিবেদন পাওয়া গেছে। কেন্দ্রসচিব ও কক্ষ প্রত্যবেক্ষকদের এ ধরনের আচরণ পাবলিক পরীক্ষা আইন ২০১৮ ও এমপিও নীতিমালা পরিপন্থি।

দায়িত্বে অবহেলার কারণে তিন শিক্ষকের এমপিও কেন স্থগিতসহ স্থায়ীভাবে বন্ধের ব্যবস্থা নেওয়া হবে না, তা আগামী ১৮ সেপ্টেম্বরের মধ্যে জানাতে আদেশে নির্দেশনা দেওয়া হয়েছে।

এএএইচ/এমকেআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।