কারিগরি বোর্ড

এসএসসির উত্তরপত্র মূল্যায়নে ভুল-গাফিলতি, ৬ পরীক্ষককে শোকজ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৩৭ পিএম, ১৩ আগস্ট ২০২৩

এসএসসি (ভোকেশনাল) ও দাখিল (ভোকেশনাল) পরীক্ষার উত্তরপত্র মূল্যায়নে ভুল ও কাজে গাফিলতির অভিযোগে ছয় পরীক্ষককে কারণ দর্শানোর (শোকজ) নোটিশ দিয়েছে কারিগরি শিক্ষা বোর্ড। আগামী ১০ কার্যদিবসের মধ্যে তাদের এ শোকজের জবাব দিতে বলা হয়েছে।

রোববার (১৩ আগস্ট) কারিগরি শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মো. কেফায়েত উল্লাহর সই করা এ সংক্রান্ত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০২৩ সালের এসএসসি (ভোকেশনাল) ও দাখিল (ভোকেশনাল) পরীক্ষার উত্তরপত্র মূল্যায়নে ভুল, লিথো কোড ছাড়া উত্তরপত্র গ্রহণ, ভুল বৃত্ত ভরাট, প্রাপ্ত নম্বর কম-বেশি হয়েছে। আপনাদের (শিক্ষকদের) গাফিলতি বা অমনোযোগী হওয়ার কারণে শিক্ষার্থীদের ফলাফলে চরম ক্ষতি হয়েছে। একজন পরীক্ষকের ক্ষেত্রে এটি সুস্পষ্ট কর্তব্যে অবহেলার শামিল, যা কখনোই কাম্য হতে পারে না।

আরও পড়ুন>> কেউ পাস করেনি এমন স্কুল-মাদরাসাকে শোকজ, প্রয়োজনে বেতন বন্ধ

এতে আরও বলা হয়, এসব পরীক্ষকরা খাতার ভেতরে নম্বর প্রদান করা আর খাতার প্রাপ্ত নম্বরে যোগফলে ভুল করেছেন। এছাড়া প্রাপ্ত নম্বরের ঘরে ভুল সংখ্যা, অস্পষ্ট নম্বর, ম্যানুয়াল মার্কশিটে কাটা-ঘষা, প্রধান পরীক্ষকের ঘরে নম্বর প্রদান এবং ভুল বৃত্ত ভরাট, ম্যানুয়াল নম্বরপত্রের ঘরে কাটাকাটি, পাশ নম্বরের নিচে আন্ডার লাইন করাসহ বিভিন্ন গাফিলতি করেছেন।

শোকজ নোটিশ পেলেন যারা

দ্য ওল্ড কুষ্টিয়া হাই স্কুলের জ্যেষ্ঠ শিক্ষক মোছা. মরিয়ম খাতুন, চুয়াডাঙ্গার সরোজগঞ্জ উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোছা. কামরুন নাহার, টাঙ্গাইলের হেমনগর শশীমুখী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. আব্দুল মান্নান, নরসিংদীর আব্দুর রহিম টেকনিক্যাল ইনস্টিটিউটের ইংরেজি বিষয়ের শিক্ষক সাদ্দাম খন্দকার, খুলনার দৌলতপুরের আফিল উদ্দিন মাধ্যমিক বিদ্যালয়ের ট্রেড ইনস্ট্রাক্টর মো. মোস্তাইন বিল্লাহ ও গাইবান্ধার ধর্মপুর এস আই ডি (ভোক) স্কুল ও কারিগরি কলেজের ট্রেড ইনস্ট্রাক্টর মো. শামসুল আলম।

এএএইচ/ইএ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।