ঢাকা বোর্ডে ১ লাখ ৯১ হাজার উত্তরপত্র পুনঃনিরীক্ষার আবেদন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৩৫ পিএম, ০৬ আগস্ট ২০২৩
ফাইল ছবি

এসএসসি পরীক্ষার ফলাফলে সন্তুষ্ট হতে না পেরে ঢাকা বোর্ডে উত্তরপত্র চ্যালেঞ্জ করেছে ৭৩ হাজার ৪৬ জন শিক্ষার্থী। তারা মোট ১ লাখ ৯১ হাজার ২০১টি উত্তরপত্র চ্যালেঞ্জ করেছে।

রোববার (৬ আগস্ট) দুপুরে ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মো. আবুল বাশার এ তথ্য জানান।

গত ২৮ জুলাই এসএসসি পরীক্ষার ফল প্রকাশ করা হয়। এবার সারাদেশে এসএসসি ও সমমান পরীক্ষায় ৪ লাখ ৩১ হাজার ২৩ জন পরীক্ষার্থী ফেল করেছেন। আবার অনেক শিক্ষার্থী পাস করলেও কাঙ্ক্ষিত ফল পায়নি।

আরও পড়ুন>>> ‘যে দুটি কারণে ফল বিপর্যয়’

ফেল করা ও কাঙ্ক্ষিত ফল না পাওয়া শিক্ষার্থীরা উত্তরপত্র পুনঃনিরীক্ষণের আবেদন করার সুযোগ পেয়েছিলেন। গত ২৯ জুলাই থেকে উত্তরপত্র পুনঃনিরীক্ষার আবেদন শুরু হয়। আগামী ২৮ আগস্ট পুনঃনিরীক্ষার ফল প্রকাশ করা হবে।

ঢাকা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মো. আবুল বাশার বলেন, ফল পুনঃনিরীক্ষার জন্য যাদের আবেদন আমরা পেয়েছি, তাদের সবার উত্তরপত্র পুনরায় যাচাই করা হবে। অসঙ্গতি পেলে সেগুলো দূর করে পুনঃনিরীক্ষার ফল প্রকাশ করা হবে।

এএএইচ/এমআইএইচএস/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।