প্রাথমিকের শূন্যপদের তথ্য পাঠানোর নির্দেশ

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৩৮ পিএম, ১২ জুলাই ২০২৩

দেশের বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকদের শূন্য পদের তথ্য পাঠানোর নির্দেশ দিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। আগামী ১৮ জুলাইয়ের মধ্যে ই-মেইলে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাদের এ তথ্য পাঠাতে বলা হয়েছে।

মঙ্গলবার (১১ জুলাই) প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে এসব তথ্য চেয়ে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাদের চিঠি পাঠানো হয়েছে।

অধিদপ্তরের পলিসি ও অপারেশন উইংয়ের পরিচালক মনীস চাকমা সই করা চিঠিতে বলা হয়, ৩০ জুন পর্যন্ত প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকের শূন্য পদের তথ্য প্রয়োজন। আগামী ১৮ জুলাইয়ের মধ্যে ই-মেইলে ([email protected]) নির্ধারিত ছক মোতাবেক প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকের অনুমোদিত, কর্মরত ও শূন্য পদে তথ্য পাঠানোর জন্য বলা হলো।

জানা গেছে, নির্দিষ্ট ছকে উপজেলার নাম উল্লেখ করে সব প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের অনুমোদিত পদ, ৬৫ শতাংশ হিসেবে পদোন্নতি যোগ্য পদ, পদোন্নতি পাওয়া কর্মরত শিক্ষকের সংখ্যা, চলতি দায়িত্বে কর্মরত শিক্ষকের সংখ্যা, পদোন্নতি যোগ্য শূন্য পদের সংখ্যা, ৩৫ শতাংশ হিসেবে সরকারি নিয়োগ যোগ্য মোট পদ সংখ্যা, সরাসরি নিয়োগ যোগ্য শূন্য পদের সংখ্যা, মোট শূন্য পদের সংখ্যা ও মামলাজনিত সংরক্ষিত পদের সংখ্যা অন্তর্ভুক্ত করে পাঠাতে বলা হয়েছে।

অপর এক ছকে উপজেলার নাম উল্লেখ করে প্রাক-প্রাথমিকসহ সহকারী শিক্ষকের অনুমোদিত পদ সংখ্যা, কর্মরত পদ সংখ্যা ও চলতি দায়িত্বসহ সহকারী শিক্ষকের শূন্য পদের সংখ্যা লিপিবদ্ধ করে ই-মেইলে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরে পাঠাতে বলা হয়েছে। জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাদের এসব তথ্য পাঠাতে বলেছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।

এমএইচএম/কেএসআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।