মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকদের অনলাইন প্রশিক্ষণের সময় বাড়লো

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১০:৪৬ এএম, ০৭ নভেম্বর ২০২২

সময় বাড়ানো হয়েছে মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকদের ‘জাতীয় শিক্ষাক্রম রূপরেখা ২০২১’-এর অনলাইন প্রশিক্ষণের।

রোববার (৬ অক্টোবর) মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের (মাউশি) সহকারী পরিচালক (প্রশিক্ষণ-৪) নীহার পারভীন সাক্ষরিত বিজ্ঞপ্তিতে জানানো হয় এ তথ্য।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০২৩ শিক্ষাবর্ষ থেকে সারাদেশের মাধ্যমিক পর্যায়ের বিদ্যালয়, মাদরাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠান এবং প্রাথমিক বিদ্যালয়সমূহে (যেসব প্রাথমিক বিদ্যালয়ে ৬ষ্ঠ-৮ম শ্রেণি পর্যন্ত পাঠদান করা হয়) ৬ষ্ঠ ও ৮ম শ্রেণিতে জাতীয় শিক্ষাক্রম রূপরেখা ২০২১-এর আলোকে প্রণীত শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক অনুযায়ী শিখন কার্যক্রম চালু হতে যাচ্ছে। শিক্ষাক্রম বাস্তবায়নে শিক্ষকদের ধারাবাহিকভাবে বিভিন্ন প্রশিক্ষণ প্রদান করা হবে।

এরই অংশ হিসেবে গত ৩০ সেপ্টেম্বর ২০২২ থেকে ৩১ অক্টোবর ২০২২ তারিখের মধ্যে মাধ্যমিক পর্যায়ের বিদ্যালয়, মাদরাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠান এবং প্রাথমিক বিদ্যালয়সমূহের শিক্ষকদের অনলাইনে মুক্তপাঠ ই-লার্নিং প্ল্যাটফর্মে যুক্ত হয়ে কোর্সটি সম্পন্ন করার জন্য অনুরোধ করা হয়েছিল।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, পুনরায় উক্ত প্রশিক্ষণের সময় আগামী ২০ নভেম্বর ২০২২ তারিখ পর্যন্ত নির্দেশক্রমে বর্ধিত করা হলো। এই প্রশিক্ষণটি বাধ্যতামূলক।

এই প্রশিক্ষণ ছাড়া কোনো শিক্ষক সরাসরি প্রশিক্ষণে অংশগ্রহণ করতে পারবেন না।

এমএইচএম/এমএইচআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।