জাপানের অর্থমন্ত্রীর পদত্যাগ


প্রকাশিত: ১০:২৫ এএম, ২৮ জানুয়ারি ২০১৬

দুর্নীতির অভিযোগে জাপানের অর্থমন্ত্রী আকিরা আমারি পদত্যাগ করেছেন। বৃহস্পতিবার দেশটির রাজধানী টোকিওতে এক সংবাদ সম্মেলনে তিনি এ পদত্যাগের ঘোষণা দিয়েছেন। খবর বিবিসি।

জাপানের একটি সংবাদ ম্যাগাজিনে আকিরা আমারির বিরুদ্ধে ঘুষ নেয়ার অভিযোগে প্রতিবেদন প্রকাশিত হয়। এতে বলা হয়, জাপানের একটি নির্মাণ প্রতিষ্ঠানের কাছ থেকে ঘুষ নিয়েছেন তিনি। কিন্তু আগে থেকে তার বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করে আসছেন আমারি। সংবাদ সম্মেলনে ফের ওই অভিযোগ একেবারেই ভিত্তিহীন বলে উড়িয়ে দেন।

এশিয়ার এ দেশটিতে প্রধানমন্ত্রী শিনজো অ্যাবের নেতৃত্বে ব্যাপক উন্নয়ন কার্যক্রম চলছে। দেশটির উন্নয়ন শিনজো সরকারের সফলতা হিসেবে দেখা হয়।

আমারি ২০১২ সালে দেশটির অর্থমন্ত্রীর দায়িত্ব পান। এছাড়া শিনজো অ্যাবে নেতৃত্বাধীন সংসদের ঘনিষ্ঠ এবং বিশ্বস্ত সদস্য ছিলেন তিনি। আগামী সপ্তাহে নিউ জিল্যান্ডের সঙ্গে একটি চুক্তি স্বাক্ষরের কথা ছিল তার।

এসআইএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।