স্কাই ম্যারাথনের জন্য প্রস্তুত বান্দরবান

আরিফুল ইসলাম আরমান
আরিফুল ইসলাম আরমান আরিফুল ইসলাম আরমান
প্রকাশিত: ০৭:০০ এএম, ২২ জানুয়ারি ২০১৬

নীলসাগর গ্রুপ আন্তর্জাতিক স্কাই ম্যারাথনের জন্য প্রস্তুত পার্বত্য জেলা বান্দরবান। ‘আজ হাঁটবো, কাল দৌঁড়াবো’ স্লোগানে শনিবার সকাল ৮টায় বান্দরবানে এই ম্যারাথন অনুষ্ঠিত হবে। বাংলাদেশে প্রথমবারের মতো এ ধরনের ম্যারাথনের আয়োজন করেছে এভারেস্ট একাডেমি এবং এ ফর অ্যাডভেঞ্চার।

ম্যারাথন আয়োজনের নানা দিক নিয়ে শুক্রবার সকাল ১১টায় স্থানীয় একটি রেস্টুরেন্টে সংবাদ সম্মেলন করে আন্তর্জাতিক স্কাই ম্যারাথন আয়োজক কমিটি।

সংবাদ সম্মেলনে এভারেস্ট একাডেমির পরিচালক ও এভারেস্ট জয়ী মুসা ইব্রাহীম জানান, শনিবার সকাল ৮টায় বান্দরবানের রুমা সড়কের ওয়াই জংশন থেকে ম্যারাথন শুরু হবে। ২১.১ কিলোমিটার পথ পাড়ি দিয়ে অংশগ্রহণকারীরা বান্দরবান শহরের রাজার মাঠে এসে ম্যারাথন শেষ করবেন। ম্যারাথনে পুরুষের পাশাপাশি নারীরাও অংশ নিচ্ছেন। এরই মধ্যে সারাদেশ থেকে শতাধিক প্রতিযোগী বান্দরবানে এসে পৌঁছেছেন।

ম্যারাথনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী শ্রী বীরেণ শিকদার। উদ্বোধন করবেন ৬১ পদাতিক ব্রিগেডের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. ফখরুল আহসান পিএসসি। এছাড়া বিশেষ অতিথি হিসেবে থাকবেন জেলা প্রশাসক মো. মিজানুল হক চৌধুরী, পুলিশ সুপার মো. মিজানুর রহমান, বোমাং সার্কেল চিফ রাজা উ চ প্রু, বান্দরবান পৌরসভার মেয়র মোহাম্মদ ইসলাম বেবী। সভাপতিত্ব করবেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা।

এএ/এআরএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।