নবজাতক হত্যার দায়ে মায়ের ফাঁসি


প্রকাশিত: ০৯:৩৭ এএম, ২১ জানুয়ারি ২০১৬

সাতক্ষীরায় নবজাতক হত্যার দায়ে রিজিয়া খাতুন (২৬) নামে এক নারীর ফাঁসির আদেশ দিয়েছে আদালত। একই মামলায় কাশেম কাপালী নামে অপর এক আসামিকে খালাস দেয়া হয়েছে। সাজাপ্রাপ্ত রিজিয়া খাতুন কালিগঞ্জ উপজেলার রহিমপুর গ্রামের আব্দুল মাজেদ গাজীর মেয়ে।

বৃহস্পতিবার দুপুরে সাতক্ষীরার অতিরিক্ত জেলা জজ আদালতের বিচারক শরীফ এএম রেজা জাকেরের আদালত এই আদেশ দেন।

সাতক্ষীরা আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাড. ওসমান গনি জাগো নিউজকে জানান, ২০১০ সালের ২৫ ফেব্রুয়ারি কালিগঞ্জ উপজেলার রহিমপুর গ্রামের আব্দুস সাত্তারের পুকুর পাড় থেকে এক নবজাতকের মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় এলাকাবাসী অভিযোগ করে ওই গ্রামের আব্দুল মাজেদ গাজীর মেয়ে রিজিয়া খাতুন ও একই উপজেলার পাশের গ্রাম পাইকাড়ার বাবু কাপালীর ছেলে কাশেম কাপালীর সঙ্গে অবৈধ সম্পর্কের কারণে ওই নবজাতকের জন্ম হয়েছে।

প্রথমে অপমৃত্যু মামলা হলেও ময়নাতদন্তে ওই নবজাতককে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে বলে প্রতিবেদন দেয়া হয়। পরে মামলাটি হত্যা মামলায় রূপান্তর হলে পুলিশ রিজিয়া খাতুন ও কাশেম কাপালীকে গ্রেফতার করে। এ মামলায় রিজিয়া খাতুন আদালত থেকে জামিন নিয়ে পালিয়ে যায়।

পরে ১৪ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ ও নথি পর্যালোচনা করে আদালত পলাতক রিজিয়া খাতুনকে ফাঁসির আদেশ দেন। একই সঙ্গে তাকে পাঁচ হাজার টাকা জরিমানা করেন। অপর আসামি কাশেম কাপালীর বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাকে খালাস দেয় আদালত।

এআরএ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।