স্কুলে বেতন নির্ধারণী নীতিমালা দাবি অভিভাববক ফোরামের


প্রকাশিত: ০৩:১১ এএম, ১৪ জানুয়ারি ২০১৬

সরকারি বেসরকারি স্কুল মাদ্রাসার ভর্তি নীতিমালার ন্যায় শিক্ষার্থীদের মাসিক বেতন নির্ধারণে নীতিমালা দাবি করেছেন অভিভাবক ফোরাম। বুধবার শিক্ষাসচিবের কাছে পাঠানো স্মারকলিপিতে এ দাবি জানান ফোরামটি।

অভিভাবক ফোরামের দফতর সম্পাদক জাকির হোসেন স্বাক্ষরিত স্মারকলিপিতে বলা হয়েছে, শিক্ষকদের নতুন পে-স্কেলের অজুহাতে বাড়ি ভাড়া বৃদ্ধির মতো স্কুল-কলেজ মাদ্রাসার ছাত্রদের বেতন বৃদ্ধিতে নাভিশ্বাস উঠেছে। নিম্ন মধ্যবিত্ত ও দরিদ্র অভিভাবকদের। এ অবস্থা থেকে অভিভাবকদের নিষ্কৃতি ও উত্তরণের উপায় এবং শিক্ষার নৈরাজ্য বন্ধের জন্য অবিলম্বে শিক্ষার্থীদের মাসিক বেতন নির্ধারণে নীতিমালা প্রণয়ণ করা জরুরি।

সংগঠনের চেয়ারম্যান জিয়াউল কবির দুলু বলেন, ভর্তির নীতিমালায় শিক্ষার্থীদের মানিক ফি ধার্য বৃদ্ধির সুনির্দিষ্ট নিয়মনীতি না থাকায় ফাঁক-ফোকর দিয়ে ভিকারুননিসা নূন, বিয়াম স্কুল, রাইফেল স্কুল, মতিঝিল আইডিয়াল, উইলস লিটলসহ নামীদামি শিক্ষাপ্রতিষ্ঠান লাগামহীন বেতন বৃদ্ধি করছে। এতে অভিভাবকরা চরম ক্ষুব্ধ। এই বিষয়ে সরকারের দ্রুত হস্তক্ষেপ কামনা করেন তিনি।

এনএম/জেডএইচ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।