বরগুনার ৭টি সাইক্লোন শেল্টার উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী


প্রকাশিত: ০৯:৩২ এএম, ১২ জানুয়ারি ২০১৬

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দূর্যোগের সময় উপকূলীয় জেলা বরগুনার মানুষের জান-মাল রক্ষার পাশাপাশি এই এলাকার শিক্ষার মান উন্নয়নের জন্য সরকার ব্যাপক কর্মসূচি হাতে নিয়েছি। এরই ধরাবাহিতকায় সৌদি সরকারের সহযোগিতায় জেলার ২৭টি বিদ্যালয় ভবন কাম সাইক্লোন শেল্টার নির্মাণ করা হচ্ছে।

মঙ্গলবার দুপুরে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বরগুনার আমতলী উপজেলার নব নির্মিত সাতটি বিদ্যালয় ভবন কাম সাইক্লোন শেল্টার উদ্বোধনের সময় এসব কথা বলেছেন প্রাধানমন্ত্রী শেখ হাসিনা।

পরে ভবনগুলোর ফলোক উম্মোচন করেন সৌদি যুবরাজ তুর্কি বিন আব্দুল্লাহ। মঙ্গলবার দুপুরে আমতলী উপজেলার ঘটখালী মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গনে এ উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

২০০১ সালের জাতীয় সংসদ নির্বাচনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরগুনার আমতলী-তালতলী আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলে। সেই সময়ের কথা স্মরণ করে তাকে এই আসন থেকে নির্বাচিত করার জন্য এই এলাকার সর্বস্তরের জনগণকে ধন্যবাদও জানান প্রধানসন্ত্রী।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সৌদি প্রিন্স বদর বিন আব্দুল্লাহ্, সৌদি মেজর জেনারেল আলী আল খাত্তানি, আইডিবির প্রেসিডেন্ট ড. আহম্মদ মোহাম্মদ আলী, অর্থ প্রতিমন্ত্রী এম এ মান্নান, অর্থনৈতিক সম্পর্ক বিভাগের সিনিয়র সচিব মো. মেজবাহ্ উদ্দীন, অর্থনীতিবিদ জামিলুর রেজা চৌধুরী।

সৌদি আরব ভিত্তিক দাতা সংস্থা ফায়েল খায়েরের অর্থায়নে বরগুনায় ৭টি বিদ্যালয় ভবন কাম সাইক্লোন শেল্টারের নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে। এছাড়াও জেলায় আরও ২০টি শিক্ষা বিদ্যালয় ভবন কাম সাইক্লোন শেল্টারের নির্মাণ কাজ চলমান আছে।

এর আগে সৌদি যুবরাজের আগমন উপলক্ষে আমতলীতে উপজেলা শহর ও তার অবতরণ স্থান ঘটখালী মাধ্যমিক বিদ্যালয় এলাকা জুড়ে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করে পুলিশ। উপজেলা শহরের মোড়ে মোড়ে বসানো হয়ে পুলিশ চেকপোস্ট, রাস্তায় টহলে দেয় পুলিশের মোবাইল টিম ও সভাস্থলে মোতায়েন করা হয় অতিরিক্ত পুলিশ সদস্য।

এছাড়াও আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সাদা পোশাকে বিভিন্ন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য মোতায়েন ছিলো আমতলীতে। আর যেকোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি মোকাবেলা করতে রাখা হয় পুলিশের রিজার্ভ ফোর্স।

মো. সাইফুল ইসলাম মিরাজ/এমজেড/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।