১ লাখ দক্ষ মানবসম্পদ গড়ে তোলার উদ্যোগ নিয়েছে সরকার


প্রকাশিত: ০৯:২০ এএম, ১২ জানুয়ারি ২০১৬

আগামী তিন বছরে ১ লাখ দক্ষ মানবসম্পদ গড়ে তোলার উদ্যোগ নিয়েছে সরকার। এ লক্ষ্যে বিশ্বমানের প্রশিক্ষণের জন্য বিসিসিতে বিশেষায়িত ল্যাব, টাইটানিয়াম ল্যাব ও সাউন্ড ইফেক্ট ল্যাব প্রতিষ্ঠা করা হয়েছে।

টানা দ্বিতীয় মেয়াদে সরকারের দুই বছর পূর্তি উপলক্ষে মঙ্গলবার আগারগাঁওস্থ বিসিসি মিলনায়তনে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের কার্যক্রমের উপর ‘মিড দ্য প্রেস’ অনুষ্ঠানে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক একথা বলেন।

একুশ শতকের উপযোগী দক্ষ মানবসম্পদ গড়ে তোলার উপর গুরুত্বারোপ করে মন্ত্রী বলেন, বিগত দু’বছরে এলআইসিটি প্রকল্প, হাইটেক পার্ক, লার্নিং অ্যান্ড আর্নিং ডেভেলপমেন্ট প্রকল্প, বাড়ি বসে বড়লোক কর্মসূচি, বিকেআইসিটি থেকে ৫০ হাজার তরুণ-তরুণীকে প্রশিক্ষণ দিয়ে দক্ষ মানবসম্পদ হিসেবে গড়ে তোলা হয়েছে। আগামী তিন বছরে ১ লাখ দক্ষ মানবসম্পদ গড়ে তোলারও উদ্যোগ নিয়েছে সরকার। এ লক্ষ্যে বিশ্বমানের প্রশিক্ষণের জন্য বিসিসিতে বিশেষায়িত ল্যাব, টাইটানিয়াম ল্যাব ও সাউন্ড ইফেক্ট ল্যাব প্রতিষ্ঠা করা হয়েছে।

‘এগিয়ে যাওয়ার আরো দুই বছর’ শীর্ষক এ সংবাদ সম্মেলনের মাধ্যমে গত দুই বছরে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অর্জন, চার বছরের কর্মপরিকল্পনার অগ্রগতি এবং ভবিষ্যতের নতুন নতুন উদ্যোগ বাস্তবায়নের কথা তুলে ধরা হয়।

আরএম/জেডএইচ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।