উল্লাসে মুখরিত আইডিয়াল প্রাঙ্গণ

শিক্ষা ডেস্ক
শিক্ষা ডেস্ক শিক্ষা ডেস্ক
প্রকাশিত: ১১:০১ এএম, ৩১ ডিসেম্বর ২০১৫

প্রাথমিক স্কুল সার্টিফিকেট (পিএসসি) এবং জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষার ফলাফলে সাফল্য পেয়ে উচ্ছ্বাস, আনন্দ, উল্লাসে ফেটে পড়েছে মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীরা। এর আগে বৃহস্পতিবার দুপুরে সারাদেশে একসঙ্গে প্রকাশিত হয় পিএসসি ও জেএসসির ফলাফল।

উভয়ক্ষেত্রেই শতভাগ পাস করেছে আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীরা। নিজেদের সার্থক অর্জনে হৈ-হুল্লোর, উচ্ছ্বাস আর উল্লাসে মুখরিত হয়েছিলো রাজধানীর স্কুল প্রাঙ্গন।

আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ শাহান আরা বেগম জানান, প্রাথমিক শিক্ষা সমাপনী (পিএসসি) পরীক্ষায় অংশগ্রহণ করে ২ হাজার ১৯৭ জন শিক্ষার্থী, পাশাপাশি জুনিয়র স্কুল সার্টিফিকেট পরীক্ষায় অংশ নেয় ১ হাজার ৬২৩ জন শিক্ষার্থী। এদের মধ্যে শতভাগ পাস করেছে।

এদিকে জুনিয়র স্কুল সার্টিফিকেট পরীক্ষার রেজাল্টের কথা উল্লেখ করে অধ্যক্ষ জানান, ১ হাজার ৬২৩ জন শিক্ষার্থীদের মধ্যে এ প্লাস পেয়েছে ১ হাজার ৪৮১ জন।

সাফল্যর কারণ জানতে চাইলে অধ্যক্ষ শাহান আরা বেগম বলেন, আমাদের শিক্ষকদের আন্তরিকতা শিক্ষার্থীদের প্রচেষ্টার কারণেই আমরা ভালো রেজাল্ট করতে পেরেছি।

তিনি বলেন, সকল পরীক্ষার বিষয় আমরা অভিভাবকদের জানাই এবং প্রয়োজনীয় ব্যবস্থা নিতে অনুরোধ করি। পাশাপাশি যেসব শিক্ষকদের বিষয়ে শিক্ষার্থীরা খারাপ করে সেসব শিক্ষকদেরও আমরা জবাবদিহিতায় আনি।

এদিকে সকাল থেকে পরীক্ষার ফল জানতে স্কুলের গেটে ভিড় জমায় শিক্ষার্থী ও অভিভাবকরা। ফল নিয়ে সবার মধ্যে চাপা উৎকণ্ঠা থাকলেও আত্মবিশ্বাসের কোনো কমতি ছিলো না। রেজাল্ট ঘোষণার সাথে সাথেই শিক্ষার্থীদের মধ্যে বাঁধভাঙা আনন্দ-উল্লাসের সৃষ্টি হয়।

আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থী ত্বাসীনূর রহমান (রোল ৯৩৬৮) পিএসসিতে কাঙ্ক্ষিত ফলাফল পাওয়ায় সে জানায়, স্কুলের শিক্ষকরা এবং আমার বাবা-মা বিশেষ যত্ন নিয়ে আমাদের পড়াশুনা করান, তাই আমারা ভালো রেজাল্ট হয়েছে।

বেসকারি ব্যাংকে কর্মরত জিন্নাত আরা জাহান (শিক্ষার্থীর মা) প্রত্যাশিত ফলফল বিষয়ে বলেন,  ‘আজকে আমি অনেক খুশি। আমার সন্তান সামনের যত পরীক্ষা আসবে আশা করি সব পরীক্ষায় এমন রেজাল্ট করতে পারবো।’

এই ভালো রেজাল্টের পেছনে তাদের শিক্ষক, স্কুলের পরিবেশের পাশাপাশি বাসায় বিশেষ যন্ত মুখ্য ভূমিকা পালন করেছে বলেও জানান তিনি।

এএস/এসএইচএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।