ব্রাহ্মণবাড়িয়ায় অদ্বৈত মেলা শনিবার শুরু

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি
প্রকাশিত: ১০:৪৯ এএম, ৩১ ডিসেম্বর ২০১৫

বাংলা সাহিত্যের প্রখ্যাত ঔপন্যাসিক অদ্বৈত মলবর্মণের জন্মবার্ষিকী উপলক্ষে শনিবার থেকে ব্রাহ্মণবাড়িয়া শুরু হচ্ছে তিন দিনব্যাপী অদ্বৈত মেলা। স্থানীয় তিতাস আবৃত্তি সংগঠনের উদ্যোগে শহরের ধীরেন্দ্রনাথ দত্ত ভাষা চত্বরে এ মেলা অনুষ্ঠিত হবে।

মেলায় ভারত ও বাংলাদেশের বিশিষ্ট কবি-বাচিক শিল্পি ও সংস্কৃতিকর্মীরা অংশ নেবেন। এছাড়া মেলায় লোক উপাদান সামগ্রীসহ বই, খেলনা, হরেক রকম পিঠার স্টলও থাকছে।

শনিবার বেলা ১১টায় মেলার উদ্বোধন করবেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও ব্রাহ্মণবাড়িয়া সদর-৩ আসনের সংসদ সদস্য র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী।

তিতাস আবৃত্তি সংগঠনের উপদেষ্টা ও ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান অ্যাড. তাসলিমা সুলতানা খানম নিশাতের সভাপতিত্বে মেলার উদ্বোধনী আলোচনায় বিশেষ অতিথির বক্তব্য রাখবেন জেলা পরিষদের প্রশাসক অ্যাড. সৈয়দ একে এমদাদুল বারী, জেলার পুলিশ সুপার মো. মিজানুর রহমান, ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার মেয়র মো. হেলাল উদ্দিন ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার।

এ ব্যাপারে তিতাস আবৃত্তি সংগঠনের পরিচালক সাংবাদিক মো. মনির হোসেন জাগো নিউজকে বলেন, প্রতিবছরই আমরা অদ্বৈত মল­বর্মণের জন্মবার্ষিকী উপলক্ষে অদ্বৈত মেলার আয়োজন করে থাকি, এবারো তার ব্যতিক্রম ঘটেনি। আগামী ২ জানুয়ারি থেকে শুরু হয়ে ৪ জানুয়ারি পর্যন্ত অদ্বৈত মেলা চলবে।

মেলায় থাকছে শিক্ষার্থীদের মধ্যে চিত্রাঙ্কন প্রতিযোগিতা, কবিতা আবৃত্তি, লোকগান, লোকনাচ ও অদ্বৈত মল­বর্মণকে নিয়ে রচনা লিখন প্রতিযোগীতা ও কবি সম্মেলন। এছাড়া মেলার শেষ দিনে বিকাল ৪টায় ভারতের ত্রিপুরার গণমানুষের কবি ও অদ্বৈত গবেষক কবি দিলীপ দাসকে অদ্বৈত সম্মাননা-২০১৬ প্রদান করা হবে বলেও জানান তিনি।

আজিজুল আলম সঞ্চয়/এআরএ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।