জনগণ ও সরকারকে যুক্ত রাখবে ই-ফাইল : ইনু


প্রকাশিত: ০১:০০ পিএম, ২৯ ডিসেম্বর ২০১৫
ফাইল ছবি

ই-ফাইল পদ্ধতি জনগণ ও সরকারকে সাবর্ক্ষণিক যুক্ত রাখাবে বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

মঙ্গলবার তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীদের ই-ফাইলিং প্রশিক্ষণ কোর্সের দ্বিতীয় পর্বের উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ মন্তব্য করেন।

তথ্যমন্ত্রী বলেন, নথি ব্যবস্থাপনায় কাগজমুক্ত এ পদ্ধতি যেমন সময় ও খরচ বাঁচাবে তেমনই নথিগুলো নিরাপদভাবে সংরক্ষণের নিশ্চয়তা দেবে। তবে এ পদ্ধতির সফলতার জন্য বিদ্যুৎ ও ইন্টারনেট সংযোগ এবং ব্যাক-আপ রাখার বিকল্প নেই।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে সচিব মরতুজা আহমদ বলেন, ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্য অর্জনে ই-ফাইলিং অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি ধাপ। সচিবালয় নির্দেশিকার গত সংস্করণে ই-ফাইলিং পদ্ধতি ব্যবহার অন্তর্ভূক্ত হয়েছে উলেখ করে মরতুজা আহমদ বলেন, আমরা যেখানেই অবস্থান করি, ই-ফাইলে কাজ করা সম্ভব।

তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এ এস এম মাহবুবুল আলম, অতিরিক্ত সচিব (উন্নয়ন) এস এম  হারুন- অর-রশীদ, অতিরিক্ত সচিব (সম্প্রচার) শাহজাদী আঞ্জুমান আরাসহ মন্ত্রণালয়ের কর্মকর্তা কর্মচারীবৃন্দ তিন দিনব্যাপী এ প্রশিক্ষণে অংশ নেবেন।

এসএ/এসকেডি/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।