দখলদারিত্ব ছাড়েন : আনিসুল

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:৪৯ পিএম, ২৯ ডিসেম্বর ২০১৫

পরিবহন মালিক ও শ্রমিকদের দৃষ্টি আকর্ষণ করে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আনিুসল হক বলেছেন, ‘দখলদারিত্ব ছাড়েন। আগামী ১ জানুয়ারির মধ্যে গাবতলী বাস টার্মিনালের অবৈধ স্থাপনা সরাবেন। আপনারা আমাদের সহযোগিতা করুন। ক্লিন সিটি গ্রিন সিটির সুবিধা আপনারাও পাবেন।’

মঙ্গলবার ‘আমিনবাজার-গাবতলী-কল্যাণপুর ও শ্যামলী এলাকার প্রধান প্রধান সড়ক যানজট মুক্ত ও পার্কিং মুক্ত ঘোষণা’ উপলক্ষে আয়োজিত এক সভায় বিশেষ অতিথির বক্তব্যে মালিক শ্রমিক নেতাকর্মীদের উদ্দেশ্যে একথা বলেন তিনি।

মঙ্গলবার বিকলে সাড়ে তিনটায় গাতবলী আন্তঃজেলা বাস টার্মিনালে শুরু হওয়া এ সভার আয়োজন করে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন। সংসদ সদস্য আসলামুল হকের সভাপতিত্বে মেয়র আনিসুল হক বলেন, দেশের উন্নয়ন ও অগ্রগতির অংশিদার মালিক শ্রমিক-কর্মচারীরা। কারণ দেশসহ দেশের বাইরে পণ্য আনা নেয়ার ক্ষেত্রে আপনাদের ভূমিকা অগ্রগণ্য।

মালিক ও শ্রমিকদের দৃষ্টি আকর্ষণ করে মেয়র বলেন, ‘আপনাদের সঙ্গে আমাদের শত্রুতার সম্পর্ক না। তাহলে আপনাদের বাস কিংবা ট্রাকের কারণে কেন যানজট বা অবৈধ পার্কিং থাকবে। আপনারা যখন ব্যবসা শুরু করেছেন। তখন কিন্তু সরকারের কাছ থেকে নেয়া অনুমতিপত্রে কিন্তু একথা লেখা ছিল না কিভাবে আপনারা ব্যবসা করবেন। কোথায় আপনাদের যানবাহনগুলো রাখবেন।’

মেয়র বলেন, প্রধানমন্ত্রীর সঙ্গে কথা হয়েছে। তিনিও পজিটিভ একটি টার্মিনাল তৈরির বিষয়ে। তবে তিনি সময় নিয়ে রাজধানীর বাইরে টার্মিনাল তৈরির কথা বলেছেন।

আমরা সবাই ট্রাক টার্মিনাল তৈরির কাজ করতে চাই। প্রধানমন্ত্রীও আমাদের সঙ্গে আছেন। এখানে একটি ট্রাক টার্মিনাল কিভাবে তৈরি করা যায় সে বিষয়ে আমরা এক সঙ্গে কাজ করতে চাই।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন; নৌ-পরিবহন মন্ত্রী শাহজাহান খান, বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্লাহ, গাবতলী সদর বাস টার্মিনাল কমিটির আহ্বায়ক মফিজুল হক ভেপু, বাংলাদেশ বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশন চেয়ারম্যান ফারুক তালুকদার সোহেল, ৯ নং ওয়ার্ডের কাউন্সিলর আবুল হোসেন। শ্রমিক নেতা আব্বাস উদ্দিন, গাবতলী আন্তঃজেলা বাস টার্মিনালের শ্রমিক নেতা কাউসার আহমেদ পলাশ প্রমুখ।

জেইউ/এসএইচএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।