অতিরিক্ত ক্রিকেটার আজমল : দল পেলো না ইউনুস


প্রকাশিত: ০১:৩২ পিএম, ২২ ডিসেম্বর ২০১৫

প্রথমবারের মত পাকিস্তান ক্রিকেট বোর্ড আয়োজন করতে যাচ্ছে পাকিস্তান সুপার লিগ (পিএসএল)। তবে এ লিগে কোন দলে জায়গা হয়নি ২০০৯ সালে পাকিস্তানকে টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা উপহার দেওয়া ইউনুস খানের। আর অভিজ্ঞ স্পিনার সাঈদ আজমলকে শেষ সময়ে অতিরিক্ত ক্রিকেটার হিসেবে দলে নেওয়া হয়েছে।

পাঁচটি ক্যাটাগরিতে ক্রিকেটারদের ভাগ করেছিল পিসিবি। এতে ইউনুস খান ছিলেন প্লাটিনাম ক্যাটাগরিতে। এবং সাঈদ আজমল ছিলেন ডায়মন্ডে। সোমবার খেলোয়াড় বাছাই প্রক্রিয়ার প্রথম দিন ৪৫ ক্রিকেটারকে দলে নেয় পাঁচটি দল। প্রথম দিন অভিজ্ঞ এই দুই ক্রিকেটারকে দলে নিতে আগ্রহ প্রকাশ করেনি কোনো ফ্র্যাঞ্জাইজি। দ্বিতীয় দিনও একই অবস্থা তাদের। মঙ্গলবার ৩৫ ক্রিকেটারকে পাঁচ দল দলভুক্ত করলেও ছিলেন না ইউনুস খান ও সাঈদ আজমল।

নিয়ম অনুযায়ী সর্বনিম্ন ১৬ ক্রিকেটারকে নিতেই হবে হবে দলগুলোকে। এরপর অতিরিক্ত ক্রিকেটার হিসেবে চারজনকে দলভুক্ত করার সুযোগ পেয়েছিল দলগুলো। সেই সুযোগে সাঈদ আজমলের ভাগ্য খুলে। তবে তাকে দলের ক্যাম্পে ডাকা হলেই পারিশ্রমিক পাবেন। ফ্র্যাঞ্জাইজি যদি তাকে দলের ক্যাম্পে না ডাকেন তাহলে কোনো পারিশ্রমিক পাবেন না তিনি। অন্য দলেও খেলতে পারবেন না।

এমআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।