মুক্তিযোদ্ধাদের সঠিক মূল্যায়ন করা হচ্ছে : নাসিম


প্রকাশিত: ১২:১১ পিএম, ১৬ ডিসেম্বর ২০১৫

স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, বর্তমানে দেশের প্রকৃত মুক্তিযোদ্ধাদের তালিকা তৈরি করে তাদের সঠিক মূল্যায়ন করা হচ্ছে। শুধু মুক্তিযোদ্ধাদের নয়, বীরাঙ্গনাদেরও এই সরকার আমলেই মুক্তিযোদ্ধার সম্মান প্রদান করা হয়েছে।

বুধবার দুপুরে শহীদ এম মনসুর আলী অডিটরিয়ামে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, মুক্তিযোদ্ধারা দেশের সূর্য সন্তান। অনেক আন্দোলন হবে, কিন্তু কেউ মুক্তিযোদ্ধা হতে পারবেন না। যে কারণে তাদের সম্মান সকলের উপরে। শেখ মুজিবুর রহমান স্বাধীনতার পর থেকে ৭৫ সাল পর্যন্ত মুক্তিযোদ্ধাদের সম্মান করেছেন। কিন্তু পট পরিবর্তনের সঙ্গে সঙ্গে সব কিছু পাল্টে যায়। জিয়া নিজেকে মুক্তিযোদ্ধা বলে দাবি করলেও তার আমলসহ এরশাদ ও বেগম খালেদা জিয়ার আমলে মুক্তিযোদ্ধাদের বাদ রেখে রাজাকারদের প্রতিষ্ঠিত করা হয়েছে।

স্বাস্থ্যমন্ত্রী আরো বলেন, রাজাকারদের এমপি-মন্ত্রী বানিয়ে দেশের পতাকাকে অসম্মান করা হয়েছে। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার গঠনের পর থেকেই এ ধারা আবারো পাল্টে গেছে। বর্তমানে দেশের প্রকৃত মুক্তিযোদ্ধাদের তালিকা তৈরি করে তাদের সঠিক মূল্যায়ন করা হচ্ছে। শুধু মুক্তিযোদ্ধাদের নয়, বীরাঙ্গনাদের এই সরকার আমলেই মুক্তিযোদ্ধার সম্মান প্রদান করা হয়েছে।

জেলা প্রশাসক বিল্লাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, সিরাজগঞ্জ-২ আসনের সংসদ ডা. হাবিবে মিল্লাত মুন্না, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য সেলিনা বেগম স্বপ্না, জেলা পুলিশ সুপার মেরাজ উদ্দিন আহমদ প্রমুখ।

বাদল ভৌমিক/এআরএ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।