ভোট গ্রহণের ছয় দিন আগে নির্বাচন স্থগিত


প্রকাশিত: ১০:৫১ এএম, ১৬ ডিসেম্বর ২০১৫

ভোট গ্রহণের ছয় দিন আগে বগুড়ার দুপচাঁচিয়া উপজেলার তালোড়া ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচন স্থগিত করেছে নির্বাচন কমিশন। বুধবার নির্বাচন কর্মকর্তা ও দুপচাঁচিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা সুদীপ কুমার রায় নির্বাচন স্থগিতের বিষয়টি নিশ্চিত করেছেন।

নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, বিদ্যমান আইনে বিধান অনুসরণ এবং নির্বাচন বিধিমালাসমূহ সংশোধন করা প্রয়োজন। এজন্য পুনর্গঠিত দুপচাঁচিয়ার তালোড়া ইউনিয়ন পরিষদের নির্বাচনের ঘোষিত বর্তমান তফসিল বাতিল করেছে।

গত ১৫ নভেম্বর তালোড়া ইউনিয়ন পরিষদ নির্বাচন তফসিল ঘোষণা করেন। ঘোষিত তফসিল অনুযায়ী নির্বাচন কর্মকর্তার কাছে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ২৩ নভেম্বর, বাছাই ২৫ নভেম্বর, প্রার্থিতা প্রত্যাহার ২ ডিসেম্বর, প্রতীক বন্টন ৩ ডিসেম্বর এবং ভোট গ্রহণের তারিখ ২১ ডিসেম্বর ধার্য করা হয়েছিল।

নির্ধারিত সময়ে দুইজন চেয়ারম্যানসহ সদস্য পদে ৩৪ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ৯ জন প্রার্থী অংশগ্রহণ করেন। প্রার্থীদের মাঝে প্রতীকও বন্টন করা হয়।

নির্বাচন প্রচারণা যখন জমে উঠেছে। ঠিক সেই মুহূর্তে বুধবার নির্বাচনের ঘোষিত তফসিল বাতিল করা হল। নির্বাচন বাতিল হওয়ার খবর ওই এলাকায় ছড়িয়ে পড়লে প্রার্থীসহ সাধারণ ভোটাররা বিক্ষুব্ধ হয়ে উঠে।

উল্লেখ্য, ২০০৩ সালের ফেব্রুয়ারি তালোড়া ইউনিয়ন পরিষদের সর্বশেষ নির্বাচন অনুষ্ঠিত হয়। পরবর্তী সময়ে তালোড়া পৌরসভা ও ইউনিয়ন পরিষদের সীমানা জটিলতার কারণে দীর্ঘ ১২ বছর এ নির্বাচন বন্ধ থাকে।

এআরএ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।