রনিকে ছাড়িয়ে শীর্ষে কুপার


প্রকাশিত: ০৫:০৫ এএম, ১৬ ডিসেম্বর ২০১৫

টি-টোয়েন্টি যে শুধু ব্যাটসম্যানদের খেলাই নয়, তা প্রমাণের আপ্রাণ চেষ্টা চালিয়ে যান বোলাররা। কখনও কখনও এ যাত্রা সফলও হন তারা। আবার কখনও ব্যাটসম্যানদের ব্যাটিংয়ের চাপে মাথা নত করতে হয় বোলারদের। আর বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) তৃতীয় আসরের ফাইনালের আগে চোখ ছিল বাংলাদেশের তরুণ পেসার আবু হায়দার রনি আর ওয়েস্ট ইন্ডিজের কেভিন কুপারের দিকে।

টুর্নামেন্টে ফাইনালের আগ পর্যন্ত সর্বোচ্চ উইকেট শিকারী বোলার ছিলেন কুমিল্লার হয়ে মাঠ কাঁপানো রনি। তবে বরিশাল বুলসের বিপক্ষে ফাইনালে বোলিংয়ে দারুণভাবে ব্যর্থ হয়েছেন তরুণ এ পেসার। আর ফাইনাল ম্যাচে দুই উইকেট নিয়ে রনিকে ছাড়িয়ে বিপিএলের বোলিংয়ে শীর্ষে উঠে গেলেন বরিশালের হয়ে খেলা ওয়েস্ট ইন্ডিজের কেভিন কুপার।

বরিশাল বুলসের বোলিং বিভাগ একাই সামলেছেন কেভিন কুপার। মাত্র ৯ ম্যাচ খেলে ২২ উইকেট নিয়েছেন ওয়েস্ট ইন্ডিজের এ পেসার। সেরা বোলিং ১৫/৫। এবারের আসরে একবার পাঁচ উইকেট ও একবার চার উইকেট নিয়েছেন তিনি।

বিপিএলের সব আলো এবার কেড়ে নিয়েছেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের উদীয়মান পেসার আবু হায়দার রনি। টুর্নামেন্টে ফাইনালের আগ পর্যন্ত সর্বোচ্চ উইকেট শিকারী বোলার ছিলেন রনি। ২১ উইকেট নিয়েছেন তিনি। প্রতিভাবান এ ক্রিকেটার এবারের বিপিএল দিয়ে লাইমলাইটে এসেছেন। ঘরোয়া ক্রিকেটে নিয়মিত পারফর্ম করা এ ক্রিকেটার ১২ ম্যাচে নিয়েছেন ২১ উইকেট। বিগ ফাইনালে উইকেট না পেলেও টুর্নামেন্ট-জুড়ে অসাধারণ পারফর্ম করেছেন বাঁহাতি এ পেসার।

এমআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।