নির্বাচনের নামে প্রহসন করছে সরকার : খালেদা


প্রকাশিত: ০৪:০৭ পিএম, ০৮ ডিসেম্বর ২০১৫
গুলশানের নিজ কার্যালয়ে বক্তব্য রাখছেন বেগম খালেদা জিয়া

পৌর নির্বাচনের নামে সরকার প্রহসনের নির্বাচন করার পরিকল্পনা করছে বলে অভিযোগ করেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। তিনি বলেন, পৌর নির্বাচন নিয়ে সরকার যতো অপকৌশল করছে তার সব তথ্য বিএনপির কাছে রয়েছে।

মঙ্গলবার রাতে গুলশানের নিজ কার্যালয়ে ছাত্রদলের গুলিবিদ্ধ তিন নেতাকে আর্থিক অনুদান দিয়ে সহযোগিতার পর এসব কথা বলেন খালেদা জিয়া। সরকার নির্বিচারে গুম-হত্যা খুন অব্যাহত রেখেছে দাবি করে তিনি বলেন, এসব বন্ধ না করলে পরিণতি ভয়াবহ হবে। গুম-খুন-হত্যা বন্ধের জন্য তিনি সরকারের প্রতি আহ্বান জানান।

খালেদা বলেন, পৌর নির্বাচনে দলীয় প্রার্থীদেরকে জয়ী করে সরকার নিজেদের জনপ্রিয়তা দেখাতে চায়। নিজেদের সত্যিকার জনপ্রিয়তা দেখাতে হলে ক্ষমতা ছেড়ে পৌর নির্বাচন বাদ দিয়ে জাতীয় নির্বাচন দিয়ে প্রমাণ করুক কাদের জনপ্রিয়তা বেশি।

বর্তমান নির্বাচন কমিশনকে অথর্ব উল্লেখ করে তিনি বলেন, এই নির্বাচন কমিশনের কাছে সুষ্ঠ নির্বাচন আশা করা যায় না। এরা হাসিনার পদলোভী নির্বাচন কমিশন। র‌্যাব মহাপরিচালক বেনজির আহমেদকে রক্তখেকু আক্ষ্যা দিয়ে তিনি বলেন, এর সঙ্গে যুক্ত হয়েছে ডাইনি হাসিনা। বেনজিরকে উদ্দেশ্য করে তিনি বলেন, আপনারও মা-বাবা-ভাইবোন রয়েছে। এর পরিণতি আপনাকে একদিন ভোগ করতে হবে।

তিনি বলেন, জাগুন। জেগে উঠুন। দেশের মানুষের দিকে তাকিয়ে দেখুন। তাদের কী অবস্থা। বর্তমান সরকার সেনাবাহিনীকে বিপথে নিয়ে তাদের চরিত্র নষ্ট করছে বলেও মন্তব্য করেন বেগম জিয়া।

ছাত্র যুবসমাজ ও সুশীল সমাজের প্রতিনিধিদেরকে উদ্দেশ্য করে বেগম জিয়া বলেন, আপনারা জেগে উঠুন। আর কতো অন্যায়-অবিচার দেখবেন। বিচার বিভাগকে উদ্দেশ্য করে তিনি বলেন, শপথ নিয়েছেন ন্যায় বিচার করার জন্য। তাই অন্যায় বিচার বা কাজ করবেন না। ন্যায় বিচার করুন।

বিএনপি সন্ত্রাস ও জঙ্গিবাদে বিশ্বাস করে না দাবি করে তিনি বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় থাকলেই জঙ্গিবাদের উত্থান হয়। জঙ্গিদের কথা বলে আ. লীগ বিদেশিদেরকে ভয় দেখায়।

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান বেগম সেলিমা রহমান, চেয়ারপারসনের উপদেষ্টা এনাম আহমেদ চৌধুরী, যুগ্ম মহাসচিব মো. শাহজাহান, আফরোজা আব্বাসসহ প্রমুখ উপস্থিত ছিলেন।

এছাড়া ছাত্রদলের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি শহিদুল ইসলাম বাবুল, সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আমিরুজ্জামান খান শিমুল, সহ-সভাপতি নাজমুল হাসান, দফতর সম্পাদক আবদুস সাত্তার পাটোয়ারিসহ সংগঠনটির কেন্দ্রীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এমএম/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।