তিন ম্যাচ নিষিদ্ধ শোয়েনস্টেইগার


প্রকাশিত: ০২:৪১ পিএম, ০৮ ডিসেম্বর ২০১৫

এমনিতেই ম্যানচেস্টার ইউনাইটেড পার করছে বেশ কঠিন সময়। কখনও জয়, কখনও পরাজয়ের মধ্য দিয়ে এগুচ্ছে তাদের প্রিমিয়ার লিগ। শিরোপা লড়াইয়ে টিকে থাকা কতটুকু সম্ভব হবে তা নিশ্চিত করে বলতে পারছে না খোদ কোচ লুই ফন গালও। এরই মধ্যে মড়ার ওপর খাড়ার গাঁ হিসেবে হাজির হয়েছে ম্যানইউর জার্মান মিডফিল্ডার বাস্তিয়ান শোয়েনস্টাইগারের তিন ম্যাচ নিষেধাজ্ঞার শাস্তি।

ইংলিশ প্রিমিয়ার লিগে শনিবার ওয়েস্টহাম ইউনাইটেডের বিপক্ষে ম্যাচের সময় প্রতিপক্ষ ডিফেন্ডার উইনস্টন রিডের সঙ্গে বিবাদে জড়িয়ে নিয়মভঙ্গ করেছেন শোয়েনস্টাইগার। সুতরাং জার্মান তারকাকে তিন ম্যাচ নিষিদ্ধ করলো ইংলিশ ফুটবল এসোসিয়েশন (এফএ)। যদিও ম্যানইউ এই শাস্তির বিপক্ষে আপিল করবে বলে জানিয়েছে।

ওয়েস্টহাম ইউনাইটেডের বিপক্ষে ম্যাচের ৪০ মিনিটে প্রতিপক্ষ ডিফেন্ডার উইনস্টন রিডের সঙ্গে ধাক্কাধাক্কি হয় শোয়েনস্টাইগারের। এক পর্যায়ে জার্মান এ তারকা বাঁ হাত দিয়ে উইনস্টনের মুখ চেপে ধরেন। মাঠে এমন অখেলোয়াড়সুলভ আচরণের জন্য রেফারি পরবর্তীতে দুজনকেই সতর্ক করেন।

ম্যাচ রেফারি মার্ক ক্লাটেনবার্গ ঘটনার সামান্য দূরে থাকলেও তিনি এই ব্যাপারটি লক্ষ্য করেননি বলে ম্যাচ রিপোর্টে উল্লেখ করেন। তবে ভিডিও ফুটেজ পর্যালোচনা করে শেষপর্যন্ত দোষী সাব্যস্ত হলে ইংলিশ লিগে তিন ম্যাচ নিষিদ্ধ হতে পারেন শেয়েনস্টাইগার। আর তা কার্যকর হলে স্টোক সিটি, বোর্নমাউথ এবং নরউইচ সিটির বিপক্ষে খেলতে পারবেন না। তবে ২৮ ডিসেম্বর চেলসির বিপক্ষে আবারও ম্যানইউর জার্সিতে দেখা যেতে পারে বিশ্বকাপজয়ী এই মিডফিল্ডারকে। তবে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে আজ (মঙ্গলবার) ভলফসবার্গের বিপক্ষে মাঠে নামতে নামছেন শোয়েনস্টাইগার।

আইএইচএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।