হবিগঞ্জে বিএনপি ও জাপার প্রার্থী চূড়ান্ত


প্রকাশিত: ১২:১৩ পিএম, ০১ ডিসেম্বর ২০১৫

হবিগঞ্জের পাঁচ পৌরসভায় আওয়ামী লীগ ও বিএনপি দলীয় মেয়র পদে প্রার্থী চূড়ান্ত করা হয়েছে। উভয় দলের কেন্দ্রীয় মনোনয়ন বোর্ড চুড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করেছে। সোমবার বিএনপি এবং মঙ্গলবার আওয়ামী লীগ মনোনীত প্রার্থীদের নাম প্রকাশ করা হয়।

দলগুলোর নেতৃবৃন্দ এ তথ্য নিশ্চিত করেছেন। অপরদিকে জাতীয় পার্টি হবিগঞ্জ, নবীগঞ্জ ও চুনারুঘাট পৌরসভায় দলীয় প্রার্থী মনোনয়ন দিয়েছে। আওয়ামী লীগের হবিগঞ্জ পৌরসভায় আতাউর রহমান সেলিম, শায়েস্তাগঞ্জে মো. ছালেক মিয়া, নবীগঞ্জে বর্তমান মেয়র অধ্যাপক তোফাজ্জল ইসলাম চৌধুরী, চুনারুঘাটে সাইফুল আলম রুবেল ও মাধবপুরে বর্তমান মেয়র হিরেন্দ্র লাল সাহাকে দলীয় মনোনয়ন দেয়া হয়।

হবিগঞ্জ পৌরসভায় সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া হত্যা মামলায় কারাগারে আটক সাময়িক বরখাস্তকৃত বর্তমান মেয়র জি কে গউছ, শায়েস্তাগঞ্জে বর্তমান মেয়র মো. ফরিদ আহমেদ অলি, চুনারুঘাটে বর্তমান মেয়র নাজিম উদ্দিন শামছু, নবীগঞ্জে বর্তমান প্যানেল মেয়র ছাবির আহমেদ চৌধুরী ও মাধবপুরে হাবিবুর রহমান মানিককে দলীয় মনোনয়ন দেয়া হয়েছে।

হবিগঞ্জ পৌরসভায় জাতীয় পার্টির জেলা সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট শিবলী খায়ের, নবীগঞ্জে মাহমুদ চৌধুরী ও চুনারুঘাটে হাজী আসিফ ইকবাল দুলালকে দলীয় মনোনয়ন দেয়া হয়।

সূত্র জানায়, দলীয় প্রার্থী চূড়ান্ত করার লক্ষ্যে রোববার ও সোমবার দফায় দফায় বৈঠক করে জেলা আওয়ামী লীগ। মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার গ্রহণ করা হয়। তারা প্রাথমিকভাবে প্রার্থী মনোনীত করেন। পরে তা ঢাকায় নিয়ে গেলে সেখান থেকে চূড়ান্ত তালিকা প্রকাশ করা হয়। পক্ষান্তরে বিএনপি জেলা পর্যায়ে কোনো বৈঠক করেনি। সরাসরি দলের হাই কমান্ড প্রার্থী চূড়ান্ত করেন। অপরদিকে, উচ্চ আদালতে মামলা থাকার কারণে আজমিরীগঞ্জ পৌরসভায় নির্বাচন হচ্ছে না।

সৈয়দ এখলাছুর রহমান/এমজেড/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।