সৌম্য-অমির ব্যাটে জয় দেখছে রংপুর


প্রকাশিত: ১০:৩২ এএম, ০১ ডিসেম্বর ২০১৫

চিটাগাং ভাইকিংসের দেওয়া ১১২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে উড়ন্ত সূচনা পেয়েছে রংপুর রাইডার্স। দুই ওপেনার সৌম্য সরকার এবং জহিরুল ইসলাম অমির দুর্দান্ত ব্যাট করে দলকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। শেষ খবর পাওয়া পর্যন্ত ৮ ওভার শেষে কোন উইকেট না হারিয়ে ৪৮ রান করেছে রংপুর। সৌম্য ২৪ এবং অমি ১৮ রান নিয়ে ব্যাট করছেন।

এর আগে রংপুর রাইডার্স বোলারদের আঁটসাঁট বোলিংয়ে বড় সংগ্রহ গড়তে পারেনি চিটাগাং ভাইকিংস। সাকিব-সানির স্পিন তোপে মাত্র ১১১ রানে থেকে যায় তামিমদের ইনিংস।

মঙ্গলবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টসে জিতে ব্যাটিংয়ে নেমে দুই ওপেনারের ব্যাটিংয়ে ভালো সূচনা পায় চিটাগাং ভাইকিংস। ওপেনিং জুটিতে ৩৯ রান করে সানির বলে দিনের শিকার হন তিলকারাত্নে দিলশান। ১৯ বলে ৩টি চারে ১৮ রান করেন এই লঙ্কান।

এরপর আগের দিনে বিতর্কিত আউট হওয়া কামরান আকমল এদিন ১টি ছক্কা এবং ১টি চার মেরে ব্যাটিংয়ের শুরুটা ভালো করলেও বেশিক্ষণ টিকতে পারেননি। ৮ বলে ১২ রান করে সানির বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন এই ব্যাটসম্যান।

এদিন ব্যর্থ হয়েছেন আকমল ভাইদের ছোটজনও। আগের দিন পাকিস্তান জাতীয় দলের হয়ে খেলে আসা এই ব্যাটসম্যান ভাইকিংসকে হতাশা উপহার দিয়েছেন। ৮ বলে মাত্র ১ রান করে সাকিবের বলে আউট হন এই হার্ডহিটার। শেষ দিকে নাঈমের ১৬ রানে শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১১০ রান সংগ্রহ করে চিটাগাং ভাইকিংস।

দলের সর্বোচ্চ রান আসে অধিনায়ক তামিম ইকবালের ব্যাট থেকে। নিজের স্বভাব বিরুদ্ধ ব্যাটিং করে এদিন শুরু থেকেই ধীরস্থির ব্যাটিং করেছেন তামিম ইকবাল। ৪৩ বল মোকাবেলা করে ২টি চারের সাহায্যে ৩৬ রান করেন এই ওপেনার। ১৪ রান করেন এনামুল হক বিজয়।

রংপুর রাইডার্সের পক্ষে ১৬ রান দিয়ে ২টি উইকেট নিয়ে সেরা বোলার সাকিব আল হাসান। আরাফাত সানি ২৮ রানে ২টি উইকেটে পান। এছাড়া নবী, পেরেরা এবং সজীব ১টি করে উইকেট নেন।

আরটি/এমআর/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।