ভারতীয় হিসেবে গর্বিত আমির খান


প্রকাশিত: ১২:২৫ পিএম, ২৫ নভেম্বর ২০১৫

ভারতে চলমান অসহিষ্ণুতা নিয়ে মন্তব্য করে চরম বেকায়দায় পড়েন বলিউডের মিস্টার পারফেকশনিস্ট খ্যাত আমির খান। দেশে অনিরাপদ বোধ করায় তার স্ত্রী কিরণ রাওয়ের দেশ ছাড়তে চাওয়ার ইচ্ছার কথা টুইটারে প্রকাশের পরপর তীব্র সমালোচনার শিকার হন এই বলিউড সুপারস্টার।

তারই প্রেক্ষিতে আমির তার ফেসবুকে অফিসিয়াল ফ্যান পেজে একটি স্ট্যাটাস দিয়ে নিজের মতামত জানান। বুধবার বিকেল সাড়ে পাঁচটায় দেয়া ওই স্ট্যাটাসে আমির বলেন, ‌‘প্রথমেই একটা ব্যাপার পরিষ্কার করতে চাই আমি এবং আমার স্ত্রী কারোরই দেশ ছাড়ার ইচ্ছা নেই। বর্তমানে এবং ভবিষ্যতেও এমন কোনো সম্ভাবনা নেই। একজন ভারতীয় হিসেবে আমি গর্বিত এবং সেই গর্ব করার জন্য আমি কারো উপদেশ অথবা আদেশের আজ্ঞাবহ নই।’

Amir Khan
তিনি আরো লিখেছেন, ‘অনেকেই আমার বিরুদ্ধে ভুল ধারণা পোষণ করছেন এবং বিদ্বেষ ছড়াচ্ছেন। আমি কি বলেছি তা আমার দেয়া ইন্টারভিউটিতে এখনো রেকর্ড আছে। তাই সবাইকে আহ্বান করবো সেটি আরেকবার দেখে নিতে।’

তিনি আরো বলেন, ‘যারা ভুল বোঝাবুঝির এই দুঃসময়ে আমার পাশে ছিলেন, আমাকে সাহস যুগিয়েছেন তাদের ধন্যবাদ।’

স্ট্যাটাসটির শেষে আমির বলেন, সব শেষে রবীন্দ্রনাথ ঠাকুরের ‘চিত্ত যেথা ভয় শূন্য, উচ্চ যেথা শির’ গানটি দিয়ে শেষ করতে চাই।

আরএএইচ/এলএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।