মালয়েশিয়ায় সেনা মোতায়েন


প্রকাশিত: ০৮:৪৯ এএম, ২০ নভেম্বর ২০১৫

মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরে ২৭তম আসিয়ান আন্তর্জাতিক সম্মেলনের প্রাক্কালে সন্ত্রাসী হামলার আশঙ্কায় সেনা মোতায়েন করা হয়েছে। শুক্রবার থেকে শুরু হওয়া আসিয়ান শীর্ষ সম্মেলনে মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামাসহ ১৯টি দেশের সরকার প্রধানের উপস্থিত হওয়ার কথা রয়েছে।

জানা যায়, সন্ত্রাসী হামলার হুমকির পরপর কুয়ালালামপুরে ২ হাজার সেনা মোতায়েন করা হয়েছে এবং আরো ২ হাজার ৫০০ সেনাকে প্রস্তুত রাখা হয়েছে।

মালয়েশিয়ার পুলিশ প্রধান খালিদ আবু বকর জানান, ‘মালয়েশিয়ায় আসন্ন সন্ত্রাসী হামলার হুমকির খবর রয়েছে। তবে এটি নিশ্চিত খবর নয়।  ফ্রান্স, মিশর এবং লেবাননে হামলার পর মালয়েশিয়ার নিরাপত্তা জোরদার করা হয়েছে বলেও জানান খালিদ।

malaishea

এর আগে পুলিশের গোপন প্রতিবেদন উদ্ধৃত করে মালয়েশিার গণমাধ্যমের খবরে বলা হয়, কুয়ালালামপুরে ১০ সম্ভাব্য আত্মঘাতী এবং দেশের অন্যত্র আরো আট আত্মঘাতী বোমাবাজের সন্ধান মিলেছে।

গণমাধ্যম আরো জানায়, গত রোববার ফিলিপাইনের মরো ন্যাশনাল লিবারেশন ফ্রন্ট, আবু সায়াফ এবং ইসলামিক স্টেটের মধ্যে বৈঠক হয়েছে। বৈঠকে কুয়ালালামপুর এবং মালয়েশিয়ার পূর্বাঞ্চলীয় রাজ্য সাবায় আবু সায়াফ এবং আইএস জঙ্গিদের মোতায়েন করার ব্যাপারে  ঐকমত্য হয়েছে বলে প্রতিবেদনে বলা হয়।

এসকেডি/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।