সিরিজ জিতে নিল বাংলাদেশের মেয়েরা


প্রকাশিত: ০১:৪৬ পিএম, ১৯ নভেম্বর ২০১৫

জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে সহজ পেয়েছে বাংলাদেশ নারী দল। অধিনায়ক জাহানারা আলমের বোলিং তোপে জিম্বাবুয়ে নারী দলকে ৮ উইকেটে হারিয়েছে বাংলাদেশের মেয়েরা। ফলে দুই ম্যাচের সিরিজে ২-০ ব্যবধানে জিতলো স্বাগতিকরা।

বৃহস্পতিবার কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান বাংলাদেশ দলের অধিনায়ক জাহানারা আলম। ব্যাটিং-এ নেমে শুরু থেকেই বাংলাদেশ বোলারদের তোপে পড়ে জিম্বাবুয়ে। শুরুতেই জিম্বাবুয়ের দুই ওপেনারকে ফেরান বাংলাদেশ দলের নতুন অধিনায়ক জাহানারা। ৮ রানের মধ্যেই ৩ উইকেট হারিয়ে চাপে পরে সফরকারীরা।

এরপর ম্যারি মুসন্দো ও ননহ্লেনহ্লে নাইয়াথি প্রাথমিক চাপ সামাল দেয়ার চেষ্টা করেন । চতুর্থ উইকেট জুটিতে ১৬ রান যোগ করেন এই দুই ব্যাটসম্যান। এরপর আর ৭ রান যোগ করতে এই দুই ব্যাটসম্যান বিদায় নিলে আবার চাপে পড়ে জিম্বাবুয়ে। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে শেষ পর্যন্ত ৬ উইকেটে ৬৯ রান করতে সক্ষম হয় জিম্বাবুয়ে। ১টি চারের সাহায্যে পক্ষে সর্বোচ্চ ২১ বলে ২১ রান করেন মায়ার্স। আর ১৮ বলে ১৬ রান করে অপরাজিত থাকেন মারেঞ্জ। বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ৩ উইকেট নেন অধিনায়াক জাহানারা।

"
জিম্বাবুয়ের দেয়া ৭০ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরুতেই উইকেট হারায় বাংলাদেশ। দলীয় ১২ রানে সাজঘরে ফিরেন শারমিন আক্তার। এরপর সহ-অধিনায়ক আয়শা রহমানকে সঙ্গে নিয়ে দলের দলের হাল ধরেন শায়লা শারমিন। দলীয় ৫১ রানে আয়শা ফিরে গেলে দ্বিতীয় উইকেট হারায় বাংলাদেশ। ৩১ বলে ১টি চার ও ২টি ছক্কায় ২৮ রান করেন এই ব্যাটসম্যান।  

তবে আয়শার বিদায়ের পর রুমানাকে সঙ্গে নিয়ে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন শায়লা । ২টি চারের সাহায্যে ২৬ বলে ২৩ রান করে অপরাজিত থাকেন শায়লা। এছাড়া রুমানা ১০ বলে ১২ রান করে অপরাজিত থাকেন।

আরটি/জেডএইচ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।