বরিশালের কোতয়ালি থানার ওসিকে শোকজ


প্রকাশিত: ০২:২২ পিএম, ১৮ নভেম্বর ২০১৫

আদালতের নির্দেশ অমান্য করায় বরিশাল কোতয়ালি মডেল থানা পুলিশের ওসিকে কারণ দর্শানোর নির্দেশ দিয়েছেন আদালত।

বুধবার বিকেলে বরিশালের প্রথম যুগ্ম জেলা জজ আদালতের বিচারক মো. আব্দুল হামিদ এই আদেশ দেন। আদেশে আগামী ৪ জানুয়ারির মধ্যে স্ব-শরীরে আদালতে উপস্থিত হয়ে কারণ দর্শাতে বলা হয়েছে।

আদালত সূত্র জানায়, ২০১২ সালের ২৯ সেপ্টেম্বর র্যাব-৮ নগরীর রূপাতলী এলাকার মাদক ব্যবসায়ী শাহিন মাঝীকে ২০ পুড়িয়া হেরোইনসহ আটক করে। এই ঘটনায় র্যাবের ডিএডি মিজানুর রহমান বাদী হয়ে তার বিরুদ্ধে মামলা করেন।

কোতয়ালি মডেল থানা পুলিশের এসআই আব্দুর রহমান ওই বছরের ২৪ সেপ্টেম্বর তাকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র জমা দেন। ২০১৩ সালের ১৮ এপ্রিল মামলার বিচার কাজ শুরুর জন্য আদালতে অভিযোগ (চার্জ) গঠন করা হয়। কিন্তু মামলার ১১ সাক্ষীর একজনও ধার্য্য তারিখগুলোতে আদালতে হাজির হননি। তাদের আদালতে হাজির করার জন্য কোতয়ালি মডেল থানা পুলিশের ওসির কাছে মোট ১৩ বার গ্রেফতারি পরোয়ানা জারির নোটিস পাঠিয়েছে আদালত। কিন্তু তিনি ওই নোটিসের বিষয়ে কোনো পদক্ষেপ নেয়নি।

সর্বশেষ গত ১৩ অক্টোবর পুলিশ কমিশনারের মাধ্যমে ওসিকে সাক্ষীদের হাজির করার জন্য জামিন অযোগ্য গ্রেফতারী পরোয়ানা তামিলের নির্দেশ দেন আদালত।

আজ ধার্য্য দিনে ওই সাক্ষীদের আদালতে হাজির করা হয়নি। এছাড়াও নির্দেশ তামিল সংক্রান্ত কোনো প্রতিবেদনও আদালতে জমা দেননি ওসি। এর প্রেক্ষিতে বিচারক ওই নির্দেশ দেন।

সাইফ আমীন/ এমএএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।