অস্ট্রেলিয়ার প্রথম মুসলিম রাজনৈতিক দল


প্রকাশিত: ১০:১৯ এএম, ১৭ নভেম্বর ২০১৫

প্রথমবারের মতো অস্ট্রেলিয়ার ফেডারেল নির্বাচনে মুসলিমদের প্রতিনিধিত্বকারী একটি দল প্রতিদ্বন্দ্বিতা করতে যাচ্ছে।  সিডনিতে দলটির আত্মপ্রকাশ অনুষ্ঠানে এর প্রতিষ্ঠাতা দিয়া মোহাম্মেদ বলেন, তিনি মুসলিমদের আরো জোরগলায় কথা বলা দেখতে চান। খবর বিবিসির।

তিনি বলেন, অনেক দল আছে যারা সুনির্দিষ্টভাবে ইসলাম এবং মুসলিমদের বিরোধিতা করে কিন্তু মুসলিমদের কোন আনুষ্ঠানিক প্রতিনিধিত্ব নেই। অস্ট্রেলিয়ার এবিসি টেলিভিশনকে দেয়া এক সাক্ষাৎকারে মোহাম্মেদ বলেন, প্যারিস হামলার পর মুসলিমদের নিয়ে সামনের দিনগুলোতে অনেক প্রশ্ন দেখা দেবে। তাদের দল গঠনের এটিও একটি কারণ হিসেবে তিনি উল্লেখ করেন।

প্যারিস হামলার নিন্দা জানিয়ে মোহাম্মেদ বলেন, নিরপরাধ মানুষদের হত্যা করার বিষয়ে ইসলামের কঠোর নিষেধাজ্ঞা রয়েছে। তবে হামলার জবাবে মুসলিম কোন দেশে অভিযান চালানোকে তার দল সমর্থন করবে না।

অস্ট্রেলিয়ান মুসলিম পার্টি নামের এই দলটির সিনেটে আসন জেতার সম্ভাবনা খুবই ক্ষীণ। যেসব আসনে মুসলিম জনগোষ্ঠীর সবচেয়ে বেশি বসবাস সেখানে মুসলিমদের সংখ্যা মাত্র ২০ শতাংশ।

এসআইএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।