জাঁকজমকভাবে উদ্বোধন হলো চাঁদপুর ক্রীড়ামাসের


প্রকাশিত: ০৬:৩৮ পিএম, ১৬ নভেম্বর ২০১৫

চাঁদপুরের ইতিহাসে এই প্রথমবারের মতো জাঁকজমকভাবে উদ্বোধন হলো চাঁদপুর ক্রীড়ামাস। চারটি ইভেন্টের উদ্বোধনের মধ্য দিয়ে ক্রীড়ামাসের সূচনায় ক্রীড়ামোদি চাঁদপুরবাসীর মাঝে ব্যাপক উৎসাহ উদ্দীপনা লক্ষ্য করা গেছে। সোমবার সন্ধ্যায় চাঁদপুর ক্লাবে চারটি ইভেন্টের উদ্বোধন করেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মোহাম্মদ আব্দুল্লাহ। এ চারটি ইভেন্টের মধ্যে ছিল লন টেনিস, ক্যারাম, স্নুকার ও টেবিল টেনিস।

জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মোহাম্মদ আব্দুল­াহ তার বক্তব্যে বলেন, ছোটবেলা থেকেই আমি ক্রীড়ার সঙ্গে জড়িত। আমি একজন টেনিস খেলোয়াড় এবং পৃষ্ঠপোষক। ক্রীড়া ও সংস্কৃতির মাধ্যমে দলমত নির্বিশেষে সকলকে একস্থানে আনা যায় বলে বিভিন্ন উন্নয়ন সহজ হয়। খেলার মাধ্যমে অপরাধ প্রবণতা কমে যায়। চাঁদপুরে এই প্রথম মাসব্যাপি ১৩টি ইভেন্টে ক্রীড়ার আয়োজন করা হয়েছে। সত্যিকার অর্থে এটি অনেক কঠিন। তিনি আরো বলেন, আগামী ডিসেম্বর মাসে চাঁদপুরে শুরু হবে মাসব্যাপি সংস্কৃতিমাস।

জেলা প্রশাসক মো. আব্দুস সবুর মন্ডলের সভাপতিত্বে এবং জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা বাবুর পরিচালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সিনিয়র জেলা ও দায়রা জজ মোহাম্মদ মফিজুল ইসলাম, চট্টগ্রাম বিভাগের কাস্টমস কমিশনার সৈয়দ গোলাম কিবরিয়া, পুলিশ সুপার শামসুন্নাহার, জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি আবু নঈম পাটোয়ারী দুলাল, চাঁদপুর পৌরসভার মেয়র নাছির উদ্দিন আহমেদ, চাঁদপুর ক্লাবের সাধারণ সম্পাদক ডা. এসএম শহীদুল্লাহ, লন টেনিস টুর্নামেন্ট উপ-কমিটির সভাপতি মোহাম্মদ আলী জিন্নহ প্রমুখ।

উদ্বোধনী খেলায় লন টেনিসে অংশ নেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মোহাম্মদ আব্দুল্লাহ জুটি বনাম ফেনীর ডা. ইসরাফিল জুটি। টুর্নামেন্ট অংশ নিবেন ছয়টি জেলা। জেলাগুলো হলো চট্টগ্রাম বিভাগীয় কমিশনার জুটি, রাঙ্গামাটি জুটি, ফেনী জুটি, লক্ষ্মীপুর জুটি, নোয়াখালী জুটি ও চাঁদপুর জুটি।

প্রথমবারের মতো শুরু হওয়া ক্রীড়ামাসের রয়েছে ১৩টি ইভেন্ট। প্রতিটি ইভেন্টেই আলাদা আলাদাভাবে খেলা হবে। গ্রামীণ খেলা থেকে শুরু করে রাজকীয় খেলাও থাকছে এবারের ক্রীড়া উৎসবে। আর প্রতিটি খেলাই উদ্বোধন করবেন ভিন্ন ভিন্ন অতিথিবৃন্দ।

উদ্বোধনী দিনের অন্যান্য খেলাগুলোর মধ্যে ক্যারাম প্রতিযোগিতার উদ্বোধন করেন চাঁদপুরের সিনিয়র জেলা ও দায়রা জজ মো. মফিজুল ইসলাম। সভাপতির দায়িত্ব পালন করবেন ক্যারাম উপ-কমিটির সভাপতি ডা. মো. মিজানুর রহমান খান। ক্যারামের এককে অংশ নিয়েছে ১১টি দল ও দ্বৈত অংশ নিয়েছে তিনটি দল।

চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থা আয়োজিত স্নুকার টুর্নামেন্টের উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. আব্দুস সবুর মন্ডল। সভাপতির দায়িত্ব পালন করবেন স্নুকার উপ-কমিটির সভাপতি আবু নঈম পাটওয়ারী দুলাল। টুর্নামেন্টের সার্বিক দায়িত্বে রয়েছেন স্নুকার উপ-কমিটির সম্পাদক গোলাম মোস্তফা বাবু। স্নুকার টুর্নামেন্টে অংশ নিয়েছে এককে ১৬ জন।

টুর্নামেন্টের সাার্বিক তত্ত্বাবধায়নে রয়েছেন টেবিল টেনিস উপ-কমিটির সম্পাদক আবু নাছের বাচ্চু পাটওয়ারী। টেবিল টেনিস টুর্নামেন্টে এককে অংশ নিয়েছে আটটি দল ও দ্বৈত ছয়টি দল। ক্রীড়ামাস খেলাকে ঘিরে পুরো চাঁদপুরে এখন উৎসবমুখোর পরিবেশ সৃষ্টি হয়েছে। প্রতিদিনই কোনো না কোনো খেলা অনুষ্ঠিত হবে।

ইকরাম চৌধুরী/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।