মোবাইল ব্যাংকিং উপবৃত্তির কার্যক্রম উদ্বোধন


প্রকাশিত: ০৮:৩১ এএম, ২৭ অক্টোবর ২০১৫

ডাচ বাংলা ব্যাংক লিমিডেট (ডিবিবিএল) মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে মাধ্যমিক স্তরের দ্বিতীয় পর্যায়ে উপবৃত্তি বিতরণের উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার দুপুরে বিয়াম ফাউন্ডেশনের শহীদ নুরুল আমিন খান মিলনায়তনে উপবৃত্তি কার্যক্রমের উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি শিক্ষা সচিব নজরুল ইসলাম খান।অনুষ্ঠানে আগলা চৌকিঘাটা জনমঙ্গল উচ্চ বিদ্যালয়ের ছাত্রীদের মাঝে উপবৃত্তি প্রদান করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে শিক্ষা সচিব নজরুল ইসলাম খান বলেন, প্রযুক্তির ওপর ভর করে সারা দুনিয়া ঝড়ো গতিতে এগিয়ে যাচ্ছে। প্রযুক্তির উন্নয়ন মানেই শিক্ষার উন্নয়ন। সরকার ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে যে কর্মসূচি গ্রহণ করেছে, সেখানে শিক্ষাকেই অধিক গুরুত্ব দেয়া হয়েছে। শিক্ষার উন্নয়ন ব্যাতিরেখে জাতির উন্নয়ন কোনোভাবেই অগ্রসর হবে না।

তিনি বলেন, সরকার নারী শিক্ষার উন্নয়নে বদ্ধপরিকর এবং এ ক্ষেত্রে ঈর্ষাণীয় সাফল্য অর্জিতও হয়েছে। আমরা চাই নারী তার আপন মহিমায় শিক্ষা বিস্তারে অংশ নিবে। নারীরা শিক্ষার মাধ্যমে সচেতন হতে পারলেই শিক্ষার সার্বজনীনতা আসবে। ছাত্রীদের মাঝে এই উপবৃত্তি বিশেষ সচেতনতা সৃষ্টি করছে।

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদফতরের মহাপরিচালক প্রফেসর ফাহিমা খাতুনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত শিক্ষা সচিব এ এস মাহমুদ, ডাচ বাংলা ব্যাংক লিমিটেডের চেয়ারম্যান সায়েম আহমেদ ও অগ্রণী ব্যাংক লিমিটেড-এর অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক আওয়াল খান প্রমুখ।

এএসএস/জেডএইচ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।