সুয়ারেজের হ্যাটট্রিকে বার্সার জয়


প্রকাশিত: ০২:৫৫ এএম, ২৬ অক্টোবর ২০১৫

লিওনেল মেসির অনুপস্থিতিতে বার্সেলোনার আক্রমণভাগের দায়িত্বটা ভালোভাবেই সামলিয়েছেন নেইমার ও লুইস সুয়ারেজ। লা লিগায় এর আগের ম্যাচে নেইমারের চার গোলে ভায়েকানোর বিপক্ষে ৫-২ ব্যবধানে জিতেছিল বার্সা।

রোববার রাতে উরুগুয়ের সুপারস্টার লুইস সুয়ারেজের হ্যাটট্রিকে এইবারের বিপক্ষে ৩-১ গোলের দুর্দান্ত এক জয় পেয়েছে লুইস এনরিকের দল। দলের আরেক সুপারস্টার নেইমার গোল না পেলেও অসাধারণ খেলে বার্সার জয়ে বড় অবদান রাখেন।

নিজেদের মাঠ ন্যু কাম্পে খেলার শুরুতেই পিছিয়ে পড়ে বার্সেলোনা। ম্যাচের ১০ মিনিটে স্প্যানিশ স্ট্রাইকার বোর্জা বাস্টনের গোলে এগিয়ে যায় এইবার (১-০)। এবারের মৌসুমে এটাই বার্সেলোনার জালে প্রথম গোল।

সমতার জন্য বার্সোলোনাকে অবশ্য খুব বেশি সময় অপেক্ষা করতে হয়নি। খেলার ২১ মিনিটে সান্দ্রো রামিরেস লম্বা ভলি থেকে জোরালো হেডে বল এইবারের জালে পাঠান সুয়ারেজ (১-১) । প্রথমার্ধের বাকিটা সময় বার্সেলোনা আধিপত্য বজায় রেখে খেললেও আর গোলের দেখা পায়নি।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই দুর্ধর্ষ হয়ে ওঠেন নেইমার। খেলার ৪৮ মিনিটে মধ্যমাঠ থেকে বল নিয়ে প্রতিপক্ষের কয়েকজনকে কাটিয়ে ডি-বক্সে ঢুকে পড়েন ব্রাজিলের পোস্টার বয়। তার পাস থেকে বল পেয়ে সুয়ারেজ এগিয়ে দেন বার্সাকে (২-১)।
এরপর বার্সা কয়েকটি ফ্রি-কিক পেলেও তা থেকে গোল আদায় করতে পারেননি নেইমার, রাকিটিচ। নির্ধারিত সময়ের খেলা শেষ হওয়ার সাত মিনিট আগে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন বার্সার আর্জেন্টাইন তারকা মাশচেরানো। রেফারিকে পাশ কাটিয়ে যাওয়ার সময় ‘বাজে’ মন্তব্য করায় লাল কার্ড দেখেন তিনি।

জেডএইচ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।