বিজিবির প্রতিনিধি দল ভারতে


প্রকাশিত: ০১:২৭ পিএম, ১৫ সেপ্টেম্বর ২০১৫

সীমান্ত সম্মেলনে যোগ দিতে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) ২৩ সদস্যের একটি প্রতিনিধি দল বেনাপোল চেকপোস্ট দিয়ে ভারতে গেছে। মঙ্গলবার সকালে প্রতিনিধি দলটি বেনাপোল চেকপোস্ট দিয়ে ভারতে প্রবেশ করে।

বিজিবির কর্মকর্তারা ভারতের পেট্রাপোল চেকপোস্ট নোম্যান্সল্যান্ডে পৌঁছালে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) ডিআইজি কৈলাশ লাল সাহ ও ৪০ বিএসএফের অধিনায়ক বারজেন্ডার সিং প্রতিনিধি দলকে ফুলেল শুভেচ্ছা জানান।

খুলনা বিজিবির সেক্টর কমান্ডার কর্নেল খলিলুর রহমানের নেতৃত্বে ২৩ সদস্যের প্রতিনিধি দলে যশোর ২৬ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল জাহাঙ্গীর হোসেন, ২৩ বিজিবির অধিনায়ক লে. কর্নেল আব্দুর রহিম ও রিজিয়ন অফিসার লে. কর্নেল শহিদুল ইসলাম রয়েছেন।

ভারতের উত্তর ২৪ পরগনা জেলার বনগাঁ হরিদাসপুর বিএসএফ ও বিজিবি কর্মকর্তাদের নিয়ে এই সীমান্ত সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে।

যশোর ২৬ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল জাহাঙ্গীর হোসেন বিষয়টি নিশ্চিত করে জাগো নিউজকে বলেন, এই সম্মেলনের মধ্য দিয়ে দুই দেশের সীমান্তরক্ষী বাহিনীর সদস্যদের মধ্যে সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক আরোও জোরদার হবে। পাশাপাশি এ সম্মেলন সীমান্ত পথে নারী, শিশু পাচার ও চোরাচালান প্রতিরোধে বড় ভূমিকা রাখবে।

জামাল হোসেন/এমজেড/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।