গুজবে সতর্ক থাকার নির্দেশ শিক্ষকদের

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:১৯ পিএম, ২৪ জুলাই ২০১৯

ছেলেধরা গুজবকে কেন্দ্র করে সারাদেশে বিভিন্ন অপ্রীতিকর ঘটনা ঘটছে। গণপিটুনিতে নির্মমভাবে নিরীহ মানুষকে হত্যা করা হচ্ছে। শিক্ষার্থীদের জড়িয়ে এ ধরনের অপ্রীতিকর ঘটনা রোধে সব প্রতিষ্ঠান প্রধান ও শিক্ষকদের সতর্ক থাকার নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর (মাউশি)।

মঙ্গলবার (২৩ জুলাই) এ সংক্রান্ত চিঠি সব কলেজের অধ্যক্ষ ও স্কুলগুলোর প্রধান শিক্ষকদের পাঠায় মাউশি। এতে শিক্ষকদের এ বিষয়ে সচেতন থাকতে এবং শিক্ষার্থীদের সচেতন করতে বলা হয়েছে।

চিঠিতে বলা হয়, বিভিন্ন পত্রিকায় প্রকাশিত সংবাদের মাধ্যমে জানা গেছে, ছেলেধরা গুজবের ভিত্তিতে দেশের বিভিন্ন স্থানে অপ্রীতিকর ঘটনা ঘটছে। কোথাও কোথাও নিরীহ মানুষ হত্যার মতো নির্মম ঘটনাও ঘটছে। এ ধরনের ঘটনা কখনোই কাম্য নয়।

চিঠিতে আরও বলা হয়, শিক্ষার্থীদের জড়িয়ে এ ধরনের পরিস্থিতি যাতে সৃষ্টি না হয়, সেজন্য সচেতন থাকতে হবে। সেই সঙ্গে শিক্ষার্থীদের এ বিষয়ে সচেতন করতে সব প্রতিষ্ঠান প্রধান ও শিক্ষকদের সতর্ক করা হয়।

এমএইচএম/এমএসএইচ/এমকেএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।