প্রতিবন্ধী স্কুল এমপিওর দাবিতে আন্দোলনে শিক্ষকরা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৫০ পিএম, ৩০ এপ্রিল ২০১৯

সারা দেশের প্রতিবন্ধী স্কুল এমপিওভুক্তিসহ ছয় দফা দাবি জানিয়েছে বাংলাদেশ প্রতিবন্ধী বিদ্যালয়সমুহের সংগঠন (বাপ্রবিস)। গত রবিবার (২৮ এপ্রিল) থেকে এসব দাবিতে তারা জাতীয় প্রেস ক্লাবের সামনের ফুটপাতে সকাল-সন্ধ্যা অবস্থান কর্মসূচি পালন করে আসছেন। মঙ্গলবার তৃতীয় দিনের মত কর্মসূচি পালন করেছেন তারা।

তাদের অন্য দাবির মধ্যে রয়েছে- এক মাসের মধ্যে বিশেষ শিক্ষা নীতিমালা চূড়ান্ত করা, প্রতি ইউনিয়নে একটি করে প্রতিবন্ধী স্কুল স্থাপনের অনুমতি দেয়া, প্রতিবন্ধীদের টিফিন/ মিড ডে মিল চালু করা ইত্যাদি।

tea-1

বাপ্রবিসর আহ্বায়ক নাসির উদ্দিন রাসেল বলেন, সমাজকল্যাণ মন্ত্রণালয়ের অধীনে সারাদেশে স্কুলগুলো চালু রয়েছে। স্কুলের শিক্ষকরা কোনো বেতন পান না। আমরা এ ব্যাপারে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে কোনো আশার বাণী শুনতে পাচ্ছি না। আমরা চাই স্কুলগুলো দ্রুত এমপিও করা হোক।

তিন দিনের অবস্থান কর্মসূচিতে আন্দোলনরত তিন শিক্ষক অসুস্থ হয়েছেন বলে জানা গেছে। তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে বলেও জানান নাসির উদ্দিন রাসেল।

এমএইচএম/এমএসএইচ/এমকেএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।