বদলি হয়ে ঢাকায় এলেন প্রাথমিকের ৪০ শিক্ষক

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০:৩৯ পিএম, ২৭ মার্চ ২০১৯

দেশের বিভিন্ন জেলা-উপজেলার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৪০ জন সহকারী শিক্ষককে বদলি করে ঢাকায় আনা হয়েছে।

প্রাথমিক শিক্ষা অধিদফতরের (ডিপিই) পলিসি ও অপারেশন পরিচালক শেখ জসিম উদ্দিন আহম্মেদ স্বাক্ষরিত ২৫ মার্চের আদেশটি বুধবার (২৭ মার্চ) ডিপিই ওয়েবসাইটে প্রকাশ করা হয়।

আদেশে বলা হয়, শূন্যপদের বিপরীতে বিভিন্ন জেলা-উপজেলা থেকে ঢাকার বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৪০ জন সহকারী শিক্ষককে বদলি করা হলো। আবেদনের প্রেক্ষিতে এ আদেশ জারি করা হলো বিধায় বদলিকৃত শিক্ষকরা কোনো ভ্রমণভাতা প্রাপ্য হবেন না।

ডিপিই মহাপরিচালকের সদয় অনুমোদনে এ আদেশ জারি করা হয়েছে। এটি অবিলম্বে কার্যকর করা হবে বলেও আদেশে উল্লেখ করা হয়।

এর আগে, গত ২৪ জানুয়ারি ৩০ জন সহকারী শিক্ষককে একযোগে বদলি করার পর মন্ত্রণালয়ের নির্দেশে তা স্থগিত করা হয়। কারণ হিসেবে বলা হয়, অনিয়মের অভিযোগ উঠেছিল।

ওই আদেশ স্থগিতের প্রায় দুই মাসের মাথায় আবারও ৪০ জন শিক্ষককে বদলি করে রাজধানীতে আনা হলো। পাশাপাশি একই দিনে রংপুর জেলার বিভিন্ন উপজেলার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আরও ১২ জন সহকারী শিক্ষককে বদলি করা হয়।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ঢাকা মহানগরীতে দুইশ শূন্য পদের বিপরীতে বদলির জন্য ২০ হাজারের বেশি আবেদন জমা পড়েছে। প্রতিদিন সকাল থেকে রাত পর্যন্ত দীর্ঘ লাইনে দাঁড়িয়ে রাজধানীসহ দেশের বিভিন্ন জেলার শিক্ষাপ্রতিষ্ঠানে বদলির আবেদন জমা দেয়া হচ্ছে।

এমএইচএম/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।