প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন ১৬৩ শিক্ষার্থী

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:১১ পিএম, ২৪ জুলাই ২০১৮
ছবি-ফাইল

পাবলিক-প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের ১৬৩ শিক্ষার্থী পাচ্ছেন প্রধানমন্ত্রী স্বর্ণপদক। মঙ্গলবার (২৪ জুলাই) বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) এ তথ্য জানিয়েছে।

ইউজিসি জানায়, বুধবার (২৫ জুলাই) বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) উদ্যোগে প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক-২০১৭’ প্রদান করা হবে। অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ বছর পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের ১৬৩ কৃতী শিক্ষার্থী স্ব-স্ব অনুষদে সর্বোচ্চ নম্বর/সিজিপিএ অর্জনের স্বীকৃতি হিসাবে এ পদক পাচ্ছেন।

প্রধনমন্ত্রী স্বর্ণপদক অনুষ্ঠানে বিশেষ অতিথি থাকবেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ সচিব মো. সোহরাব হোসাইন। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন ইউজিসি চেয়াম্যান প্রফেসর আবদুল মান্নান। এ ছাড়াও বিভিন্ন মন্ত্রণালয়ের মন্ত্রী, প্রধানমন্ত্রীর উপদেষ্টা, জাতীয় অধ্যাপক, ইউজিসির সাবেক চেয়ারম্যান, বিভিন্ন মন্ত্রণালয়ের সচিব, পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, শিক্ষাবিদ, প্রধানমন্ত্রীর দফতর ও ইউজিসির ঊর্ধ্বতন কর্মকর্তা এবং স্বর্ণপদকপ্রাপ্ত শিক্ষার্থীদের অভিভাবকরা উপস্থিত থাকবেন।

উল্লেখ্য, শিক্ষার্থীদের লেখাপড়ায় আরও অধিক মনোনিবেশ করে ভালো ফলাফল অর্জনে উৎসাহ প্রদানের জন্য ২০০৫ সাল থেকে প্রধানমন্ত্রী স্বর্ণপদক প্রবর্তন করা হয়।

এমএইচএম/এএইচ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।