প্রাথমিকে বৃত্তি পেল ৮২ হাজার ৪৭৩ জন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:২৬ পিএম, ০৩ এপ্রিল ২০১৮
ফাইল ছবি

প্রাথমিককে বৃত্তি পেয়েছে ৮২ হাজার ৪৭৩ জন শিক্ষার্থী। এর মধ্যে মেধা কোটায় ৩২ হাজার ৯৯৮ জন এবং সাধারণ কোটায় ৪৯ হাজার ৪৭৫ জন শিক্ষার্থী বৃত্তি পেয়েছে।

মঙ্গলবার সচিবালয়ে প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান আয়োজিত এক সংবাদ সম্মেলনে প্রাথমিকে বৃত্তির ফলাফল ঘোষণা করেন। প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষার ফলাফলের ভিত্তিতে এ বৃত্তি দেয়া হয়।

প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী বলেন, প্রাথমিকে মোট বৃত্তি পেয়েছে ৮২ হাজার ৫০০ জন শিক্ষার্থী। এর মধ্যে মেধা কোটায় ৩৩ হাজার। আর সাধারণ কোটায় ৪৯ হাজার ৫০০ জন। কিন্তু এবার মেধা কোটায় ২ জন এবং সাধারণ কোটায় ২৫ জন কাঙ্ক্ষিত শিক্ষার্থী না পাওয়া যায়নি। পরে এগুলো সমন্বয় করা হবে।

মন্ত্রী বলেন, বৃত্তি প্রাপ্তদের সংখ্যা বৃদ্ধির পাশাপাশি বৃত্তির অর্থের পরিমাণও বেড়েছে। আগে মেধা কোটায় বৃত্তি দেয়া হতো ২০০ টাকা। ২০১৫ সাল থেকে তা ৩০০ টাকা দেয়া হয়। আর সাধারণ কোটায় ১৫০ টাকার পরিবর্তে ২০১৫ সাল থেকে দেয়া হয় ২২৫ টাকা।

এমএইচএম/আরএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।