পাকিস্তানি হ্যাকারদের কবলে সিলেট শিক্ষাবোর্ডের ওয়েবসাইট


প্রকাশিত: ০৫:১৩ এএম, ২৪ জুলাই ২০১৫

পাকিস্তানি হ্যাকারদের কবল থেকে সিলেট শিক্ষাবোর্ডের ওয়েবসাইট উদ্ধার হয়নি এখনও। শুক্রবার সকাল ১০টা পর্যন্ত সাইটটি উদ্ধার করা যায়নি। শিক্ষাবোর্ডের চেয়ারম্যান জানিয়েছেন, সাইটটি শিগগিরই উদ্ধার করা হবে। হ্যাকারদের হাত থেকে সাইটটি উদ্ধারে কাজ চলছে।

গত বুধবার সিলেট শিক্ষাবোর্ডের ওয়েবসাইট হ্যাকারদের কবলে পড়ে। নিজেদের নিয়ন্ত্রণে নেওয়ার পর হ্যাকাররা লিখেছে- ‘পাকিস্তান জিন্দাবাদ’। এবং সাইটটি ‘পাক সাইবার এটাকার্স টিম’ হ্যাক করেছে বলে দাবি করেছে হ্যাকাররা।

শিক্ষাবোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মুমতাজ শামীম জাগো নিউজকে জানান, বুধবার (www.sylhetboard.gov.bd)  সাইটটি হ্যাকড হয়েছে। এখন এটি পুনরুদ্ধারের কাজ শুরু হয়েছে।

বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল সাইটটি নির্মাণ করে দিয়েছিল জানিয়ে তিনি বলেন, তাদের সঙ্গে যোগাযোগ করে এটি পুনরুদ্ধারের কাজ চলছে। শিগগিরই সেটি সম্ভব হবে বলে জানান বোর্ডের চেয়ারম্যান।

শুক্রবার সকাল সাড়ে ১০টায় সিলেট শিক্ষাবোর্ডের ওয়েবসাইটে লগইন করলে ÔWe are currently under Maintenance’- Recovered by cyber 71’লেখা রয়েছে।

এর আগে কোস্ট গার্ডের (http://www.coastguard.gov.bd/)  সাইটটি হ্যাক করার দাবি করেছিল `পাক সাইবার পাইরেটস` নামের একটি হ্যাকার দল। বুধবার সকাল সাড়ে ৮টার দিকে বিষয়টি টের পাওয়ার পর সকাল সাড়ে ১১টার দিকে সেটি সচল করা হয়। তবে ঠিক কখন সেটি হ্যাকড হয়েছিল তা জানাতে পারেনি কোস্টগার্ড।

ছামির মাহমুদ/এমজেড/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।